ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

বিশ্বকাপে ব্যর্থতার জেরে বিচারের কাঠগড়ায় নান্নু-বাশাররা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৩ ১৩:১৬:৩৮
বিশ্বকাপে ব্যর্থতার জেরে বিচারের কাঠগড়ায় নান্নু-বাশাররা

আইসিসি ওয়ানডে সুপার লিগে শীর্ষ তিনে উঠে গেছে বাংলাদেশ। অভিজ্ঞতা ও তারুণ্যের ভারসাম্যপূর্ণ দল নিয়ে ভারতের মাটিতে পা রেখেছে বাংলাদেশ। শক্তির বিচারে অনেকেই এই দলটিকে অন্য দলের চেয়ে এগিয়ে রাখেন। কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারেননি সাকিব।

টাইগারদের বিশ্বকাপে ভারতের হয়ে দারুণ শুরু হয়েছিল। ব্যাট-বলে আফগানিস্তানকে হারিয়ে টুর্নামেন্টে প্রবেশ করেছে টাইগাররা। কিন্তু তারপরই তারা সমুদ্রে পড়ে গেল! কিছুই করতে পারিনি আর। সাকিব-মুশফিকরা টানা ৬ পরাজয়ের মুখোমুখি।

এর মধ্যে নেদারল্যান্ডসের বিপক্ষে হারের পর বেশ সমালোচিত হয় দলটি। ৯ ম্যাচে ২ জয়ের বিপরীতে ৭টি পরাজয় নিয়ে মৌসুম শেষ করেছে বাংলাদেশ। বড় মঞ্চে সাকিবের পারফরম্যান্সও হতাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। তাই অধিবেশন শেষে ব্যর্থতার কারণ জানতে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বোর্ড।

রোববার (৩ ডিসেম্বর) থেকে তদন্ত কমিটির কাজ শুরু হচ্ছে। প্রাথমিকভাবে ডাকা হয়েছে জাতীয় দল নির্বাচক প্যানেলের সদস্যদের। আজ বোর্ডের শীর্ষ কর্মকর্তাদের উপস্থিতিতে নির্বাচকদের সঙ্গে বৈঠক করবে তদন্ত কমিটি। এরপর কোচ ও অধিনায়কের কাছে ধাপে ধাপে ব্যাখ্যা চাইবে তদন্ত কমিটি।

তিন সদস্যের এই কমিটিতে রয়েছেন ইনায়েত হোসেন সিরাজ, মেহবুব আনাম ও আকরাম খান। এর মধ্যে ইনায়েত হুসেইন সিরাজকে সমন্বয়ক এবং মেহবুব আনাম ও আকরাম খানকে তদন্ত কমিটির সদস্য করা হয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে