ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

ভারত-অস্ট্রেলিয়া শেষ ম্যাচে অপেক্ষা করছে ভিন্ন এক বিপদ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৩ ১৫:৩৭:১৮
ভারত-অস্ট্রেলিয়া শেষ ম্যাচে অপেক্ষা করছে ভিন্ন এক বিপদ

ভারত ও অস্ট্রেলিয়া একটি নিয়মতান্ত্রিক ম্যাচ খেলতে যাচ্ছে। ভারত ইতিমধ্যেই সিরিজ জিতেছে, এই সিরিজে বিশ্বকাপের পরাজয় কিছুটা ঢেকে দিয়েছে। তবে সিরিজ জিতলেও শেষ ম্যাচে জিততেই হবে টিম ইন্ডিয়াকে। আগামী বিশ্বকাপের প্রস্তুতিতে কোনো কসরত রাখতে চায় না টিম ইন্ডিয়া। তাই এই ম্যাচে অস্ট্রেলিয়াকে বড় ব্যবধানে হারাতে চায় তারা।

ইতিমধ্যেই সিরিজ জিতেছে, এবার নিয়ম বজায় রেখে সিরিজের শেষ ম্যাচ খেলতে চলেছে ভারত ও অস্ট্রেলিয়া। যদিও নিয়ম-ভিত্তিক ম্যাচ হলেও এই ম্যাচটিকে হালকাভাবে নিতে রাজি নয় ভারত। সূর্যকুমার যাদবের নেতৃত্বে নতুন দল কতটা ভালো পারফর্ম করে, সেদিকেই নজর থাকবে এই ম্যাচে। এটি হালকাভাবে নেওয়া উচিত নয়, ম্যাচটি অনেক কারণের উপর ফোকাস করবে। পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি হবে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে।

৩-১ ব্যবধানে সিরিজ জিতেছে ভারত। প্রথম দুই ম্যাচে জিতেছে চতুর্থ ম্যাচে। অনেক সময় ম্যাচ হারলেও খুব একটা পার্থক্য হয় না। এই সিরিজে বোলিং ভারতের উদ্বেগের বিষয় ছিল, তবে প্রসিধ কৃষ্ণ এবং আরশদীপ সিং যোগ করার সাথে এটি যথেষ্ট উন্নতি করেছে। ফলে রায়পুর ২০ রানে জয়ী। এখন তারা বেঙ্গালুরু ম্যাচ জিতে এই জয়ের ধারা অব্যাহত রাখতে চাইবে। ভারত একটি পূর্ণ শক্তি দল ফিল্ডিং করলেও, অস্ট্রেলিয়া এই ম্যাচে একটি পূর্ণ শক্তি দল পাচ্ছে না।

দুর্দান্ত ফর্মে রয়েছেন ম্যাথু ওয়েড। বোলারদের নির্ঘুম রাত দিচ্ছেন তিনি। বোলারদের মধ্যে আছেন বেহেনডর্ফ। কিন্তু ওপার থেকে তারা যথাযথ সহযোগিতা পাচ্ছে না। এটা তার বোলিংয়ে দেখা যায়। অন্যদিকে ভারতীয় ব্যাটসম্যানরা ভালো ফর্মে রয়েছে। প্রতিযোগিতায় রয়েছেন সূর্যকুমার যাদব, ইশান কিষাণ, যশস্বী জয়সওয়াল এবং ঋতুরাজ গায়কওয়াড়। সিরিজে দারুণ বোলিং করছেন রবি বিষ্ণোই ও অক্ষর প্যাটেল। তাই বেঙ্গালুরুতে অনুষ্ঠিতব্য ম্যাচে বোলারদের ওপর বাড়তি নজর থাকবে। কারণ বেঙ্গালুরুর পিচ সবসময়ই ব্যাটিংয়ের অনুকূল।

আবহাওয়া ভালো হবে কি?ক্রিকেট পাগল বেঙ্গালুরু কখনোই তার খেলোয়াড় বা ভক্তদের হতাশ করে না। আইপিএল হোক বা বিশ্বকাপ, সবার মুখে হাসি এনেছে ব্যাঙ্গালুরু। এই ম্যাচেও একই ঘটনা ঘটবে বলে আশা করা হচ্ছে। এই ম্যাচে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। তবে আকাশ মেঘলা থাকবে। আকাশে শতভাগ মেঘ থাকবে। আপেক্ষিক আর্দ্রতা প্রায় ৭০% হবে।

আকাশ মেঘলা থাকলেও ক্রিকেট খেলার জন্য পরিবেশ থাকবে আদর্শ। পূর্বাভাসে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও পরে বৃষ্টি হতে পারে বলে ধারণা করা হচ্ছে। যেহেতু এটি একটি টি-টোয়েন্টি ম্যাচ, তাই বৃষ্টি হলেও ম্যাচটি শেষ করা সম্ভব বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

পিচআগের পিচের মতোই ব্যাটিংয়ের উপযোগী হবে এই পিচ। তবে স্পিনারদের একটু সুবিধা হতে পারে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে