ঢাকা, রবিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

আবার বাড়লো এলপিজির দাম

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৩ ১৫:৫৩:২৮
আবার বাড়লো এলপিজির দাম

গ্রাহক পর্যায়ে আবারও বাড়ানো হয়েছে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম। গত নভেম্বরের তুলনায় এই ডিসেম্বরে ১২ কেজি সিলিন্ডারের দাম ২৩ টাকা বেড়েছে। নতুন দাম নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪০৪ টাকা।

রোববার (৩ ডিসেম্বর) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) এ তথ্য জানিয়েছে। আজ সন্ধ্যা থেকে নতুন দাম কার্যকর হবে বলে জানিয়েছে সংস্থাটি।

বিইআরসি জানিয়েছে, সদ্য শেষ হওয়া নভেম্বরে ১২ কেজি এলপিজির দাম ছিল ১ হাজার ৩৮১ টাকা। সেখান থেকে ২৩ টাকা বাড়ানো হয়েছে। নতুন মূল্য নির্ধারণ করা হয়েছে ১,৪০৪ টাকা।

এর আগে ২ নভেম্বর, বিইআরসি জানায় ১২ কেজি সিলিন্ডারের দাম ১৮ টাকা বাড়িয়েছিল। ২রা অক্টোবর, ৩রা সেপ্টেম্বর এবং ২রা আগস্টও এলপিজির দাম বাড়ানো হয়েছিল। সর্বশেষ বৃদ্ধি ডিসেম্বরে হয়েছিল। এর পাশাপাশি টানা ৫ মাস বেড়েছে এলপি গ্যাসের দাম।

সৌদি আরামকোর প্রোপেন ও বিউটেনের সঙ্গে সমন্বয় করে প্রতি মাসে এলপিজির দাম ঘোষণা করে আসছে বিইআরসি। এক্ষেত্রে আন্তর্জাতিক বাজারের সঙ্গে স্থিতিশীলতা বজায় থাকে। ১২ এপ্রিল, ২০২১ এ, বিইআরসি দেশে প্রথমবারের মতো এলপিজির মূল্য নির্ধারণ করে। তারপর থেকে প্রতি মাসে একবার দাম সমন্বয় করা হয়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে