ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

বিশ্বকাপ ব্যার্থতার দ্বায়ে তদন্ত কমিটির মুখোমুখি ক্রিকেটাররাও

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৩ ২২:৫০:২৫
বিশ্বকাপ ব্যার্থতার দ্বায়ে তদন্ত কমিটির মুখোমুখি ক্রিকেটাররাও

ভারতের মাটিতে সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে পারফর্ম করেছে বাংলাদেশ। টাইগাররা এই মৌসুমে তাদের নয়টি খেলার মধ্যে মাত্র দুটি জিতেছে, এছাড়াও নেদারল্যান্ডসের কাছে হেরেছে। বিশ্বকাপের পুরো পতনের কারণ জানতে বুধবার তিন সদস্যের একটি তদন্ত কমিশন গঠন করেছে বিসিবি। ক্রিকেটারদেরও তাদের খারাপ পারফরম্যান্সের ব্যাখ্যা দিতে হবে ওই কমিটির কাছে।

আজ রোববার (৩ ডিসেম্বর) থেকেই এই তদন্ত কমিটির কাজ শুরু হয়েছে। প্রথম দিন বিকেলে রাজধানীর গুলশানে অবস্থিত বিসিবি অফিসে শুরুতেই আসেন নির্বাচক প্যানেলের প্রধান মিনহাজুল আবেদিন নান্নু। এরপর হাবিবুল বাশার সুমনকেও দেখা যায়। তবে সেখান থেকে বের হওয়ার সময় গণমাধ্যমে কথা বলেননি কেউই। কেবল জানিয়েছেন– তদন্ত চলাকালে কথা বলা নিষেধ।

এরপর সেখানে একে একে হাজির হতে থাকেন ক্রিকেটাররাও। শুরুতে পেসার মুস্তাফিজুর রহমান কমিটির কাছে নিজের জবাব দিয়েছেন। তদন্ত কমিটির সঙ্গে এদিন উপস্থিত ছিলেন বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরি সুজনও।

বিকেল পেরিয়ে সন্ধ্যার পর আসেন ওপেনার লিটন দাস। নিজেদের মতো করে আলাদা আলাদা করে তারা ব্যাখা করেছেন তদন্ত কমিটির কাছে। বের হওয়ার সময় দুই ক্রিকেটারও মুখে কুলুপ আঁটেন। এরপর ধাপে ধাপে কোচ, অধিনায়ক সবার কাছ থেকেই ব্যাখা চাইবে তদন্ত কমিটি।

উল্লেখ্য, ৩ সদস্যবিশিষ্ট এই কমিটিতে আছেন এনায়েত হোসেন সিরাজ, মাহবুব আনাম ও আকরাম খান। এর মধ্যে এনায়েত হোসেন সিরাজকে আহ্বায়ক এবং মাহবুব আনাম ও আকরাম খানকে তদন্ত কমিটির সদস্য হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে