ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

বিশ্বকাপে সফল কিন্তু আইপিএলে অবিক্রিত থাকতে পারেন যেসব ক্রিকেটার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৪ ১১:৩৬:৫২
বিশ্বকাপে সফল কিন্তু আইপিএলে অবিক্রিত থাকতে পারেন যেসব ক্রিকেটার

বিশ্বকাপে একের পর এক দুর্দান্ত ইনিংস। টাইম আউট ঘটনার কারণে শিরোনাম হয়েছে। তবে নতুন বছরের আইপিএলে অনেক তারকাই অবিক্রিত থেকে যেতে পারেন। সম্ভবত ১৯ ডিসেম্বর অনুষ্ঠিতব্য মিনি নিলামে তাদের ভাগ্য তাদের পক্ষে নাও থাকতে পারে। এই তালিকায় রয়েছেন অস্ট্রেলিয়ার তারকা খেলোয়াড় স্টিভ স্মিথও। আর এই তালিকায় কারা আছেন? টাইম আউট ইভেন্টে বিশ্বকাপের মুখ ছিলেন লঙ্কান তারকা অ্যাঞ্জেলো ম্যাথিউস। যার ভিত্তিমূল্য ২ কোটি টাকা। বয়স ৩৬ বছর। এমন পরিস্থিতিতে ধারণা করা হচ্ছে, হয়তো কোনো ফ্র্যাঞ্চাইজিই তাকে নিলামে দলে রাখতে চাইবে না।

নতুন বছরের শুরুতে বিগ ব্যাং। ক্রিকেটের মহাকুম্ভ হতে চলেছে আইপিএল। তোরজোতে শুরু হয়েছে বহু প্রতীক্ষিত টুর্নামেন্ট।

তবে তারিখ এখনো ঠিক হয়নি। এই মাসের ১৯ তারিখে দুবাইয়ের কোকা কোলা অ্যারেনায় IPL নিলাম অনুষ্ঠিত হবে। মিনি নিলামের পর চূড়ান্ত নিলাম করা হবে।

এই আসরে ফ্র্যাঞ্চাইজিগুলো দলের সেরা সম্ভাবনাময় ক্রিকেটারদের অন্তর্ভুক্ত করবে। কিন্তু জানেন কি এমন বেশ কিছু তারকা রয়েছেন যারা নিলামে অবিক্রিত থেকে যেতে পারেন।

তালিকায় রয়েছেন প্রোটিয়া তারকা রাসি ভ্যান ডের ডুসেন। বিশ্বকাপে ভালো পারফর্ম করলেও অবিক্রিত থাকতে পারেন।

টাইম আউট ইভেন্টে বিশ্বকাপের মুখ ছিলেন লঙ্কান তারকা অ্যাঞ্জেলো ম্যাথিউস। যার ভিত্তিমূল্য ২ কোটি টাকা। বয়স ৩৬ বছর। এমন পরিস্থিতিতে ধারণা করা হচ্ছে, হয়তো কোনো ফ্র্যাঞ্চাইজিই তাকে নিলামে দলে রাখতে চাইবে না।

ম্যাথিউসের পাশাপাশি এই তালিকায় রয়েছেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাও। বিশ্বকাপের মাঝপথেই চোট পান। বাকি ম্যাচগুলো খেলতে পারেননি তিনি। এবার আইপিএল না খেলা নিশ্চিত বলেই মনে করা হচ্ছে। তিনিও অবিক্রীত থেকে যেতে পারেন।

কেদার যাদব ২ কোটি রুপি ভিত্তি মূল্যে নিজেকে নিবন্ধিত করেছেন। বয়স ৩৮। তাই তার বয়স বিবেচনা করে মনে করা হচ্ছে, এই আইপিএলে তাকে দলে নিতে আগ্রহী হবে না ফ্র্যাঞ্চাইজি।

বিশ্বকাপ বা অন্যান্য টুর্নামেন্টে দৃষ্টি আকর্ষণ করলেও আইপিএল মঞ্চে সেই অর্থে নিজেকে প্রমাণ করতে পারেননি ওয়ানডে তারকা স্টিভ স্মিথ। ধারণা করা হচ্ছে ২০২০ সালের আইপিএলে তিনি অবিক্রিত থাকবেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে