ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

পাকিস্তানের প্রস্তুতি ম্যাচে ঘটে যাওয়া এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৪ ১৩:০৬:৪৯
পাকিস্তানের প্রস্তুতি ম্যাচে ঘটে যাওয়া এই ঘটনা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল

বিশ্বকাপে শ্রীলঙ্কার অ্যাঞ্জেলো ম্যাথিউসকে টাইম আউট করেছিলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটের ইতিহাসে এই প্রথম এমন ঘটনা ঘটল। বিশ্বকাপের সময় ক্রিকেট মহলে এ নিয়ে তুমুল আলোচনা হয়। কেউ সাকিবকে সমর্থন করেছেন আবার কেউ সমালোচনা করেছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সাকিবের বিতর্কিত আউটকে কাজে লাগাতে পারে পাকিস্তান।

পাকিস্তান টেস্ট দলের নতুন অধিনায়ক শান মাসুদ বা পাকিস্তানি শিবির কেউই কিছু বলেননি। তবে তার অনুশীলন দেখে এমনটাই মনে করছেন ক্রিকেটপ্রেমীরা। সাকিবের আউটের কারণে ক্ষতিগ্রস্ত হতে পারেন পাকিস্তানের সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলছিলেন পাকিস্তানের ক্রিকেটাররা। সতীর্থকে আউট করার পর আরেকটু সময় নেন সৌদ শাকিল। উইকেটরক্ষকের দায়িত্বে ছিলেন সরফরাজ। শাকিলকে পিচের দিকে আসতে দেখে সময় বের করার আবেদন করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।

সরফরাজকে আউট করতে দেখে পিচের দিকে ছুটতে শুরু করেন শাকিল। আপনি পিচে পৌঁছানোর সাথে সাথেই ব্যাট করার জন্য প্রস্তুত হন। কিন্তু তখন প্রতিপক্ষ শিবির খেলতে প্রস্তুত ছিল না।

সরফরাজের অনুরোধ অনুযায়ী, আম্পায়ার ঘড়ির দিকে তাকালেন শাকিলের ব্যাট করতে কতটা সময় লেগেছে। সবকিছু যাচাই-বাছাই করে আম্পায়ার বলেন, সাকিল নট আউট। তিনি নির্ধারিত সময়ের মধ্যেই পৌঁছেছেন। বরং ফিল্ডিং দল প্রস্তুত ছিল না।

তবে সরফরাজের আবেদনের পর শাকিলের সহকর্মীরা তাকে অভিনন্দন জানিয়েছেন। তাকে তার এক সিনিয়র সহকর্মীর কাছ থেকেও কিছু ধমক সহ্য করতে হয়েছিল। পাকিস্তানের প্রস্তুতি ম্যাচে ঘটে যাওয়া এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

নিয়মানুযায়ী, একজন ব্যাটসম্যান আউট হওয়ার পর, পরবর্তী ব্যাটসম্যান ব্যাটিংয়ের প্রস্তুতি নিতে সর্বোচ্চ ২ মিনিট সময় পান। এর চেয়ে বেশি সময় লাগলে, প্রতিপক্ষ দলের অনুরোধে একটি টাইমআউট বলা যেতে পারে। দীর্ঘদিন ধরে এই নিয়ম চালু থাকলেও আন্তর্জাতিক ক্রিকেটে এর আগে কোনো অধিনায়ক এই নিয়ম ব্যবহার করেননি। বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে প্রথমবারের মতো এটি ব্যবহার করেন বাংলাদেশ অধিনায়ক সাকিব।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে