ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

বিশ্বকাপের ব্যর্থতার জেরে নেতৃত্ব হারালেন বাভুমা, নতুন অধিনায়ক হলেন যিনি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৪ ১৪:৫১:৪০
বিশ্বকাপের ব্যর্থতার জেরে নেতৃত্ব হারালেন বাভুমা, নতুন অধিনায়ক হলেন যিনি

তবে তা মেনে নেয়নি সোশ্যাল মিডিয়া। শুধু ব্যাটিং করে বিশ্বকাপে তিনি সফল নন। নেতা হিসেবে তিনি কোনো প্রভাব রাখতে পারেননি। বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যায় দক্ষিণ আফ্রিকা। টেম্বা বাভুমার প্রতি প্রোটিয়া নির্বাচকদের মোহ বেশ স্পষ্ট ছিল। ভারতের বিপক্ষে হোম সিরিজে ওয়ানডে দল থেকে বাদ পড়েন তিনি। বিশ্বকাপের পরাজয়ের পর দক্ষিণ আফ্রিকার নতুন অধিনায়ক কে?

দক্ষিণ আফ্রিকা শুধু ওয়েন ডে নয়, পুরো সাদা বলের ক্রিকেটের জন্য নতুন নেতা নির্বাচিত করেছে। কাগিসো রাবাদার মতো ফাস্ট বোলার দলে না থাকলেও দল থেকে বাদ পড়েছেন বাভুমা। তবে রাবাদা এখন লাল বলের ক্রিকেটে বেশি মনোযোগ দিতে চান। ছয় মাস পর টি-টোয়েন্টি বিশ্বকাপ। সব দেশেই ধীরে ধীরে দলকে সংগঠিত করার চেষ্টা চলছে। তবে প্রোটিয়া দলে জায়গা পাননি ডিভাল্ড ব্রেভিস।

সাদা বলের ক্রিকেট থেকে বাদ পড়লেও বাভুমাই টেস্ট দলের নেতা হিসেবেই রয়ে গেছেন। বোঝাই যাচ্ছে, লাল ও সাদা বলের ক্রিকেটে দুটি ভিন্ন ধারণা নিয়ে এগিয়ে যেতে চায় দক্ষিণ আফ্রিকা। একের পর এক এইডেন মারখামকে টি-টোয়েন্টি দলের নেতা করা হয়েছে। টেস্ট সিরিজ দিয়ে শুরু হচ্ছে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। প্রোটিয়াদের বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচ খেলবে ভারতীয় দল। বিরাট সাদা বলের ক্রিকেট থেকে বিরতি নিলেও টেস্ট সিরিজে খেলবেন। প্রথম পরীক্ষা শুরু হয় ১০ ডিসেম্বর।

টেস্ট টিম: তেম্বা বাভুমা (ক্যাপ্টেন), ডেভিড বেডিংহ্যাম, নান্ড্রে বার্গার, গেরল্ড কোয়েটজি, টনি ডি জর্জি, ডিন এলগার, মার্কো জেনসন, কেশব মহারাজ, এইডেন মার্কব়্যাম, উইয়ান মুল্ডার, লুঙ্গি এনগিডি, কিগান পিয়ারসেন, কাগিসো রাবাডা, ট্রিস্টান স্টাবস, কাইল ভেরেনি।

ওয়ান ডে টিম: এইডেন মার্কব়্যাম (ক্যাপ্টেন), ওটনাইল বার্টম্যান, নান্ড্রে বার্গার, টনি ডি জর্জি, রেজা হেনরিকস, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, মিলালি এমপোংওয়ানা, ডেভিড মিলার, উইয়ান মুল্ডার, অ্যান্ডাইল ফেলুকায়ো, তাবরেজ সামসি, রিসি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরেনি, লিজার্ড উইলিয়ামস।

টি-টোয়েন্টি টিম: এইডেন মার্কব়্যাম (ক্যাপ্টেন), ওটনাইল বার্টম্যান, ম্যাথেউ ব্রিটজকে, নান্ড্রে বার্গার, গেরল্ড কোয়েটজি, ডোনোভান ফেরেইরা, রেজা হেনরিকস, মার্কো জেনসন, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, অ্যান্ডাইল ফেলুকায়ো, তাবরেজ সামসি, ট্রিস্টান স্টাবস, লিজার্ড উইলিয়ামস।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে