ঢাকা, শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১ শ্রাবণ ১৪৩১

জানা গেল সাকিবের স্থাবর-অস্থাবর সম্পদের পরিমান

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৪ ১৬:০০:০৯
জানা গেল সাকিবের স্থাবর-অস্থাবর সম্পদের পরিমান

তিনি বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়, ক্রিকেটের পাশাপাশি তিনি রাজনীতিতেও এসেছেন। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন সাকিব। তাও আমাদের দেশ মাগুরা-১।

সাকিবের মনোনয়নপত্র ইতিমধ্যেই বৈধ ঘোষণা করেছেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক। মনোনয়নপত্র জমা দেওয়ার সময় দেওয়া হলফনামায় নিজের আয়-ব্যয়ের হিসাব জমা দিয়েছেন এই অলরাউন্ডার। হলফনামায় সাকিব ক্রিকেটার হিসেবে তার পেশা এবং বিবিএ পাস বলে শিক্ষাগত যোগ্যতার কথা জানিয়েছেন।

হলফনামায় তিনি গড় বার্ষিক আয় দেখিয়েছেন ৫ কোটি ৫৫ লাখ ৭১ হাজার ২৬২ টাকা। বৈদেশিক মুদ্রায় দেখা গেছে ২৪ হাজার ২৬১ ডলার। ক্রিকেটে বার্ষিক পেশাদার আয় দেখানো হয়েছে ৫ কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৭৬৯ টাকা। ১১ কোটি ৫৬ লাখ ৯১ হাজার ৮৭৬ টাকা। ৪৩ কোটি ৬৩ লাখ ৯৬ হাজার ৮৭৪ টাকা। সোনা দেখিয়েছেন ২৫ ভরি। আসবাপত্র ও ইলেকট্রনিক্স সামগ্রী দেখিয়েছে ১৩ লাখ টাকা।

এদিকে জামানত বাবদ ব্যাংক ঋণ দেখানো হয়েছে ৩১ কোটি ৯৮ লাখ ৬১ হাজার ৩৮২ টাকা। তিনি ইরস্টন ব্যাংকে ১ কোটি ৫০ লাখ ২০ হাজার ৩৬৩ টাকা ঋণ দেখিয়েছেন। ব্যাংক আমানত থেকে আয় হয়েছে ২২ লাখ ৯৬ হাজার ৪৯৩ টাকা।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে দেওয়া মনোনয়ন ফরম থেকে এ তথ্য জানা গেছে। রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসির বেগ এ তথ্য নিশ্চিত করেছেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে