ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

শেয়ার বাজারে যত টাকার ব্যাবসা করেন সাকিব

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৪ ১৭:৪৪:৪০
শেয়ার বাজারে যত টাকার ব্যাবসা করেন সাকিব

সদ্যই রাজনীতিতে অভিষেক হয়েছে সাকিব আল হাসানের। তবে ব্যবসায়ী শাকিবের যাত্রা অন্তত ১০ বছর আগের। ক্রিকেট ছাড়াও তিনি রেস্টুরেন্ট ও চিংড়ি কলমের ব্যবসা করে নিজেকে একজন ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করেছেন। পরবর্তীকালে, এই অলরাউন্ডার শেয়ার বাজার এবং স্বর্ণ ব্যবসার সাথেও লেনদেন করেন।

এবার আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করবেন সাকিব। এই ক্যাপ্টেন টাইগার মাগুরা-১ থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন। সাকিবের নিয়োগের নথি ইতিমধ্যেই বৈধ ঘোষণা করেছেন জেলা কর্মকর্তা ও জেলা প্রশাসক।

মনোনয়নপত্র দাখিলের সময় দেয়া হলফনামায় নিজের আয়-ব্যয়ের হিসাব জমা দিয়েছেন বাংলাদেশের পোস্টার বয় খ্যাত এই তারকা। হলফনামায় সাকিব নিজের পেশা হিসেবে ক্রিকেটার দেখিয়েছেন এবং শিক্ষাগত যোগ্যতা দেখিয়েছেন বিবিএ পাস।

তিনি তার হলফনামায় বার্ষিক গড় আয় দেখিয়েছেন ৫ কোটি ৫৫ লাখ ৭১ হাজার ২৬২ টাকা। বৈদেশিক মুদ্রা দেখিয়েছেন ২৪ হাজার ২৬১ ডলার। ক্রিকেটের বার্ষিক পেশাগত আয় দেখিয়েছেন ৫ কোটি ৩২ লাখ ৭৪ হাজার ৭৬৯ টাকা। অস্থাবর সম্পদ হিসেবে ব্যাংক জমা দেখিয়েছেন ১১ কোটি ৫৬ লাখ ৯১ হাজার ৮৭৬ টাকা।

শেয়ার বাজারে বিনিয়োগ দেখিয়েছেন ৪৩ কোটি ৬৩ লাখ ৯৬ হাজার ৮৭৪ টাকা। স্বর্ণ দেখিয়েছেন ২৫ ভরি। আসবাপত্র ও ইলেকট্রনিক্স সামগ্রী দেখিয়েছেন ১৩ লাখ টাকা।

এদিকে জামানতের বিপরীতে ব্যাংক লোন দেখিয়েছেন ৩১ কোটি ৯৮ লাখ ৬১ হাজার ৩৮২ টাকা। ইস্টার্ন ব্যাংকে লোন দেখিয়েছেন ১ কোটি ৫০ লাখ ২০ হাজার ৩৬৩ টাকা। আয় থেকে ব্যাংক আমানত দেখিয়েছেন ২২ লাখ ৯৬ হাজার ৪৯৩ টাকা।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় নির্বাচনে অংশ নিতে মাগুরা ১ ও ২ আসন ছাড়াও ঢাকা-১০ আসনে আওয়ামী লীগের দলীয় আবেদন ফরম নিয়েছিলেন সাকিব। এরপর মাগুরা–১ আসন মনোনয়ন পান তিনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে