ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০

১ম বাংলাদেশি হিসেবে ‘হ্যান্ডলড দ্য বল’ আউট হলেন মুশফিক

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৬ ১৩:২১:২৪
১ম বাংলাদেশি হিসেবে ‘হ্যান্ডলড দ্য বল’ আউট হলেন মুশফিক

ক্রিকেটের কেতাবি আউট আছে অনেক প্রকারের। চিরচেনা ক্যাচ, বোল্ড বা অন্য কোন আউট না।। নিউজিল্যান্ডের বিপক্ষে বল হাতে ধরে আউট হলেন মুশফিকুর রহিম। কাইল জেমিসনের কাছ থেকে বল শক্তভাবে ডিফেন্ড করেন মুশফিক। এরপর ডানহাতে অব্যক্তভাবে বল ক্যাচ করেন অভিজ্ঞ এই ক্রিকেটার।

নিউজিল্যান্ডের খেলোয়াড়রা ‘হ্যান্ডলড দ্য বল’ আউট করার আবেদন জানিয়েছেন। ভিডিও রিপ্লে দেখার পর তৃতীয় আম্পায়ার মুশফিককে আউট ঘোষণা করেন। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে '‘হ্যান্ডলড দ্য বল’ আউট হন মুশফিক। তবে তার আগে এমন অদ্ভুত পদচারণা করেছেন আরও অনেকে।

মুশফিকুর রহিম ক্রিকেট বিশ্বের ১১তম ক্রিকেটার এবং টেস্ট ক্রিকেটের ইতিহাসে ৮ম ক্রিকেটার হিসেবে নিজের হাতে বল ধরলেন। ২০০১ সালে, মাইকেল ভন শেষবার ভারতের বিরুদ্ধে বেঙ্গালুরু টেস্টে '‘হ্যান্ডলড দ্য বল’ আউট হয়েছিলেন। ২০১৫ সালে, আফগানিস্তানের বিপক্ষে ওডিআই ম্যাচে জিম্বাবুয়ের চামু চিবাবা এভাবেই আউট হয়েছিলেন।

আইসিসির নিয়ম অনুযায়ী, যদি কোনো ব্যাটসম্যান ইচ্ছাকৃতভাবে ব্যাটের স্পর্শ না করে এবং প্রতিপক্ষের ফিল্ডিং সম্মতি ছাড়া বল স্পর্শ করেন, তাহলে তা 'হ্যান্ডেল দ্য বল' আউট হিসেবে বিবেচিত হবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে