ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

দায়িত্ব নিয়েই চমক দেখালেন শান মাসুদ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৬ ১৫:২৯:৫২
দায়িত্ব নিয়েই চমক দেখালেন শান মাসুদ

প্যাট কামিন্সের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁদের ঘরের মাঠে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে গিয়েছে পাকিস্তান। ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে অস্ট্রেলিয়া ও পাকিস্তানের মধ্যে প্রথম টেস্ট ম্যাচ। এর আগে শান মাসুদের পাকিস্তান বর্তমানে ক্যানবেরায় একটি প্রস্তুতি ম্যাচ খেলছে। এই সফরে পাকিস্তান টেস্ট দলের স্থায়ী অধিনায়ক হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন শান মাসুদ।

ওয়ানডে বিশ্বকাপের পর পাকিস্তানের নতুন টেস্ট দলের অধিনায়ক হয়েছেন শান মাসুদ। এবার তার নেতৃত্বে পাকিস্তান দলের নতুন পথচলা শুরু হলো। ক্যাপ্টেন শান ও তার দলের জন্য অস্ট্রেলিয়া সফর গুরুত্বপূর্ণ। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে ক্যানবেরায় প্রধানমন্ত্রী একাদশের বিপক্ষে অনুশীলন ম্যাচ খেলছে পাকিস্তান। শান মাসুদ দুর্দান্ত খেলেছেন। একেবারে দুর্দান্ত ইনিংস খেলেছেন তিনি। চারদিনের অনুশীলন ম্যাচের প্রথম দিনে ১৫৬ রান করে অপরাজিত থেকে চলে যান তিনি।

প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে দুর্দান্ত পারফর্ম করেছেন পাকিস্তানের নতুন অধিনায়ক শান মাসুদ। ওভালে ১৫৬ রানের অপরাজিত ইনিংস খেলেন শান। এই ইনিংসে ছিল ১৩টি চার ও ১টি ছক্কা। তিন নম্বরে ব্যাট করা শান দিন শেষ পর্যন্ত ক্রিজে থাকেন। আজ বুধবার দিনের শেষ সেশনে ৬৫তম ওভার শেষে শন টড মারফির বলে ৩ রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন শান মাসুদ।

পাকিস্তানের টেস্ট লিডার শান মাসুদ ৮৬তম ওভারে নাথান ম্যাকঅ্যান্ড্রুর বলে চার মেরে ১৫০ রান পূর্ণ করেন। দীনেশের শেষে, পাকিস্তান নেতা ২৩৫ বলে ১৫৬ রানে অপরাজিত থাকেন। মাসুদ ছাড়াও পাকিস্তানের ওপেনার আবদুল্লাহ শফিক ৩৮ রান করেন। প্রস্তুতি ম্যাচে পাকিস্তানের সাবেক অধিনায়ক বাবর আজম ৪০ রান করেন। যেখানে পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটসম্যান সরফরাজ আহমেদ করেন ৪১ রান। ফলে প্রথম দিন শেষে পাকিস্তানের স্কোর ৬ উইকেটে ৩২৪ রান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে