ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

কিইউদের চেপে ধরেছে বাংলাদেশ, ২ রানের ব্যবধানে নেই ২ উইকেট

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৬ ১৬:০০:১০
কিইউদের চেপে ধরেছে বাংলাদেশ, ২ রানের ব্যবধানে নেই ২ উইকেট

নিউজিল্যান্ডের স্পিনের সামনে মাত্র ১৭২ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। অল্প পুঁজি নিয়ে মিরপুরের বধ্যভূমিতে চেনা অস্ত্র সেই স্পিনেই পাল্টা আক্রমণ স্বাগতিকদের। প্রথম সাফল্য এনে দেন মেহেদী হাসান মিরাজ। তার দেখানো পথেই চললেন সিলেটের বিচারের নায়ক তাইজুল ইসলাম।

২০ রানে প্রথম উইকেট হারানোর পর স্কোরবোর্ডে আরও ২ রান যোগ করতে দুই ওপেনারকে হারায় সফরকারী দল। এ খবর লেখা পর্যন্ত তাদের সংগ্রহ ২ উইকেট হারিয়ে ২২ রান।

এর আগে বুধবার (০৬ ডিসেম্বর) শুরুটা ছিল মন্থর। উদ্বোধনী দুই ব্যাটসম্যান জাকির হাসান ও মাহমুদুল হাসান জয় তাড়াহুড়ো করেননি। ইনিংসের ১১তম ওভারে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। বাজে শট খেলে উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন জাকির। পরের ওভারে জয়ের শিকার হন প্যাটেল। জাকির ৮ রান করে ১৪ রানে জয়লাভ করেন।

দুই ওপেনারকে হারানোর পর মুমিনুল হকের আউটে আরও চাপে পড়ে বাংলাদেশ। এজাজ প্যাটেল ভিতরের প্রান্তে বল ঘুরিয়ে উইকেটরক্ষক ব্লান্ডেলের কাছে যান। আজ বাজেভাবে আউট হয়েছেন টাইগার অধিনায়ক শান্তও। অপ্রয়োজনীয় রিভার্স সুইপ খেলে নিজের উইকেট তুলে দেন তিনি। ৪৭ রানে প্রথম ৪ উইকেট হারিয়ে ব্যাটিংয়ে বিপাকে পড়ে বাংলাদেশ।

প্রাথমিক ধাক্কা সামলানোর পর বিরতির পরও দুর্দান্ত খেলেছেন শাহাদাত ও মুশফিক। কিন্তু হঠাৎ মুশফিকুর রহিম আউট হয়ে গেলেন অদ্ভুত ভঙ্গিতে। বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে ‘অবস্ট্রাকটিং দ্য ফিল্ড’ আউট হন তিনি। ৮৩ বলে ৩৫ রান করে মুশফিক প্যাভিলিয়নে ফেরার পর জুটি ভেঙে যায়। এরপরই আরও চার উইকেট হারায় বাংলাদেশ। শেষ পর্যন্ত, নাঈম হাসান (১৩*) এবং শরিফুল (১০) দুটি সেঞ্চুরি করার স্বপ্ন দেখেন কিন্তু শেষ পর্যন্ত ব্যর্থ হন। নিউজিল্যান্ডের পক্ষে সান্টনার ও গ্লেন ফিলিপস ৩-৩ করে উইকেট নেন। এছাড়া আজাজ প্যাটেল ২ উইকেট ও অধিনায়ক টিম সাউদি নেন ১ উইকেট।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে