ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

আইসিসি প্রকাশ করলো সেরা বোলারদের তালিকা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৬ ১৭:০০:৪১
আইসিসি প্রকাশ করলো সেরা বোলারদের তালিকা

সম্প্রতি শেষ হওয়া ভারত-অস্ট্রেলিয়া সিরিজে দেশের জার্সিতে সবার নজর কেড়েছিলেন বিষ্ণোই। এবার সেই সাফল্যের দাম পেয়েছেন বিষ্ণোই। ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে রয়েছেন সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সেরা দশ ব্যাটসম্যানের মধ্যে রুতুরাজ গায়কওয়াড়। আর আইসিসির সেরা তালিকার তারকা কারা?

ক্রিকেটপ্রেমীদের জন্য সুখবর। টি-টোয়েন্টিতে সেরাদের তালিকা প্রকাশ করা হয়েছে। বুধবার আইসিসি একটি চমকপ্রদ তালিকা প্রকাশ করেছে। সেরা বোলার হিসেবে প্রথম স্থানে রয়েছেন ভারতীয় তারকা রবি বিষ্ণোই। আফগান ফাস্ট বোলার রশিদ খানকে পেছনে ফেলেছেন এই তারকা।

ঘরের মাটিতে ভারতকে ছয় উইকেটে হারিয়ে বিশ্বকাপ নিয়ে দেশে ফিরেছে অজিরা। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলেও শেষ পর্যন্ত শেষ করতে পারেনি ভারত। পাঁচ দিনের টি-টোয়েন্টি সিরিজে ঘরের মাটিতে বিশ্বকাপ খেলতে না পারার যন্ত্রণা সইতে হয়েছে টিম ইন্ডিয়াকে। সূর্যকুমারের নেতৃত্বে মেন ইন ব্লু সিরিজ জিতে ভারতীয় শিবিরকে কিছুটা স্বস্তি দিয়েছে। এবার বুধবার সকালে ভারতীয় শিবিরে আনন্দের পরিবেশ ছিল। আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে সেরা বোলার হিসেবে বিবেচিত হয়েছেন রবি বিষ্ণোই। এই প্রথম আইসিসির সেরা খেলোয়াড়ের তালিকায় জায়গা করে নিলেন তিনি। রাবির মুকুটে যোগ হয়েছে নতুন পালক। সদ্য সমাপ্ত ভারত-অস্ট্রেলিয়া সিরিজে বিষ্ণোই তার ছাপ ফেলেছেন। পুরো টুর্নামেন্টে তিনি ৯ উইকেট নিয়েছিলেন। তিনি ৬৯৯ নম্বর পেয়েছেন। সেরা বোলারদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের ফাস্ট বোলার রশিদ খান। বিষ্ণোই তাকে পেছনে ফেলে চলে গেলেন। ভালো পারফরম্যান্সের ফল পেয়েছেন তিনি।

সেরা ব্যাটসম্যান হিসেবে তালিকার শীর্ষে রয়েছেন বিষ্ণোই নেতা সূর্যকুমার যাদব। ব্যাটসম্যানদের তালিকায় সেরা দশে জায়গা করে নিয়েছেন ভারতের তরুণ ব্যাটসম্যান ঋতুরাজ গায়কওয়াড়। রুতুরাজ ৫ ম্যাচে ২৩৩ রান করে তালিকার সপ্তম স্থানে রয়েছেন। সেরা অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে বাংলাদেশের সাকিব আল হাসান। তৃতীয় স্থানে রয়েছেন হার্দিক পান্ডিয়া। আর কয়েকদিনের মধ্যেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত। টি-টোয়েন্টি দলে আছেন বিষ্ণোই, রুতুরাজ। এই রেকর্ড ধরে রাখার সুযোগ থাকবে তার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে