ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

প্রকাশিত হলো ম্যান অব দ্য ম্যাচ এর তালিকা, দেখে নিন তালিকা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৭ ১১:২৭:২২
প্রকাশিত হলো ম্যান অব দ্য ম্যাচ এর তালিকা, দেখে নিন তালিকা

ক্রিকেটে 'ম্যান অব দ্য ম্যাচ' পুরস্কারের বাড়তি গুরুত্ব রয়েছে। তবে ফুটবলেও এই পুরস্কার দেওয়া হয়। গত এক দশকে ফুটবলে সবচেয়ে বেশি ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার পেয়েছেন পাঁচজন ফুটবলার সম্পর্কে এই প্রতিবেদন।

ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারটা ক্রিকেটের প্রথম ভাবনা। তবে এই খেতাব ফুটবলেও দেওয়া হয়। তবে ক্রিকেটে এই পুরস্কারকে ফুটবলের মতো গুরুত্ব দেওয়া হয় না। তবে ফুটবলে এই পুরস্কার দেওয়া হয় শুধু গোল করার জন্য নয়, গোলে সহায়তা করার জন্যও। প্রশ্ন উঠতে পারে এই পুরস্কার জেতার শীর্ষে কোন ফুটবলার।

এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন রবার্ট লেভান্ডোস্কি। বার্সেলোনা, বায়ার্ন মিউনিখের মতো ক্লাবের হয়ে খেলেছেন। পোল্যান্ডের জাতীয় দলের জার্সিতে খেলেছেন। লেভান্ডোস্কি গত এক দশক ধরে দর্শনীয়। বর্তমানে তিনি বার্সেলোনায় ধারাবাহিক ভালো পারফরম্যান্স বজায় রেখেছেন। ম্যাচে দলের সাফল্যে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তিনি। ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন এই ফুটবলার ৯৬টি।

ইডেন হ্যাজার্ড একবিংশ শতাব্দীর তারকা ফুটবলারদের একজন। ফুটবল মাঠে আক্রমণাত্মক খেলায় তিনি অসাধারণ দক্ষতা দেখিয়েছেন। তিনি তার চমৎকার ড্রিবলিং এর জন্য প্রায়ই ভক্তদের দ্বারা প্রশংসিত হন। বেলজিয়ামের এই উইঙ্গার খেলেছেন রিয়াল মাদ্রিদ ও চেলসির মতো ক্লাবে। খেলেছেন বেলজিয়াম জাতীয় দলের জার্সিতে। সম্প্রতি অবসরে যাওয়া এই বেলজিয়ান ফুটবলার জিতেছেন ১০০টি 'ম্যান অব দ্য ম্যাচ' পুরস্কার।

এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন ইব্রাহিমোভিচ। কথিত আছে অনেক বড় ফুটবলার আসবে, কিন্তু তার মতো কেউ আসবে না। মাঠে গোল করা ও গোল করায় পারদর্শী ছিলেন এই তারকা ফুটবলার। খেলেছেন ম্যানচেস্টার ইউনাইটেড, বার্সেলোনা, ইন্টার মিলান, এসি মিলান এবং পিএসজির মতো ক্লাবের হয়ে। খেলেছেন সুইডিশ জাতীয় দলের হয়ে। সম্প্রতি পেশাদার ফুটবলকে বিদায় জানিয়েছেন তিনি। তার ক্যারিয়ারে মোট ১১৬টি 'ম্যান অব দ্য ম্যাচ' পুরস্কার রয়েছে।

এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ফুটবলের গডফাদার ক্রিশ্চিয়ানো রোনালদো। সোনার ট্রফি ছাড়া এক জীবনে সবকিছুই অর্জন করেছেন সিআর সেভেন। বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসিকে পেছনে ফেলে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার জিততে পারতেন তিনি। তবে গোল অ্যাসিস্টে পিছিয়ে আছেন রোনালদো। কিন্তু ইতিহাসের সেরা গোলদাতার খেতাব তার ঝুলিতে। তিনিই খেলোয়াড় যিনি তার ক্যারিয়ারে চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে বেশি গোল করেছেন। করেছেন ১৪০টি গোল। ৩৮ বছর বয়সী এই ফুটবলার বর্তমানে সৌদি প্রো লিগ ক্লাব আল নাসরের হয়ে খেলছেন। তার ক্যারিয়ারে মোট ১৭৬টি 'ম্যান অব দ্য ম্যাচ' পুরস্কার রয়েছে।

এই তালিকায় প্রথম স্থানে রয়েছেন বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসি। আটবারের ব্যালন ডি'অর জয়ী মেসি তার ক্যারিয়ারের বেশিরভাগ সময় কাটিয়েছেন বার্সেলোনায়। বর্তমানে তিনি মেজর লিগ সকার ক্লাব ইন্টার মিয়ামির হয়ে খেলছেন। সেখানেও নিজের পারফরম্যান্স ধরে রেখেছেন আর্জেন্টাইন তারকা। তিনি তার ক্যারিয়ারে মোট ৩৯৫টি ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার পেয়েছেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে