ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

স্কালোনির আর্জেন্টিনা ছাড়ার কারণ খুজে বের করলো আন্তর্জাতিক গণমাধ্যম

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৭ ১২:৪৪:৫২
স্কালোনির আর্জেন্টিনা ছাড়ার কারণ খুজে বের করলো আন্তর্জাতিক গণমাধ্যম

হঠাৎ এমন কী ঘটল যে লিওনেল স্কালোনি বিশ্বকাপ জেতার এক বছর আগে আর্জেন্টিনা ছাড়তে চান? গত মাসে বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিলের কাছে ১-০ গোলে জয়ের পর ইঙ্গিত দিয়েছিলেন স্কালোনি। এরপর বিভিন্ন গণমাধ্যম স্কালোনির পদত্যাগের কারণ নিয়ে বিভিন্ন সংবাদ প্রকাশ করে। কিন্তু এবার আর্জেন্টিনা ছাড়ার কারণ স্কালোনির বোমাবর্ষণ করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য অ্যাথলেটিক।

নভেম্বরে, ব্রাজিলের বিপক্ষে রোমাঞ্চকর ম্যাচে আর্জেন্টিনা ১-০ গোলে জিতেছিল। তবে ম্যাচের পর পদত্যাগের ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। এ কথা শুনে সবাই অবাক। নিজের হাতে গড়ে তোলা বর্তমান আর্জেন্টিনা যে এত সহজে এবং এত দ্রুত আর্জেন্টিনার দায়িত্ব থেকে পিছিয়ে যাবে তা কেউ বিশ্বাস করতে পারেনি। তবে আর্জেন্টিনার গণমাধ্যমের মতে, মূলত বোর্ড চেয়ারম্যান ক্লদিও তাপিয়ার কারণেই পদত্যাগ করছেন স্কালোনি।

কিন্তু এবার ব্রিটিশ গণমাধ্যম স্কালোনির পদত্যাগের ইচ্ছাকে কারণ হিসেবে উল্লেখ করে আরেকটি প্রতিবেদন প্রকাশ করেছে। তাদের প্রতিবেদনে বলা হয়েছে, লিওনেল মেসির পাশাপাশি তাপিয়ার সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছেন কোচ স্কালোনি।

ব্রিটিশ মিডিয়ার মতে, ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের আগে মেসির সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েছেন কোচ স্কালোনি। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের আগে দুই দলের সমর্থকরা যখন একে অপরের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন, তখন পুরো দলকে ড্রেসিংরুমে নিয়ে যান মেসি। তাও কোচের সঙ্গে কথা না বলে। মেসির এই সিদ্ধান্তে অসন্তোষ তৈরি হয়েছে স্কালোনি ও দলের কর্মীদের মধ্যে।

এদিকে আর্জেন্টিনার একটি রেডিও জানিয়েছে, দলের সঙ্গে আলোচনা না করে স্কালোনি তার ভবিষ্যৎ নিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমের সঙ্গে কথা বলা পছন্দ করেননি মেসি। এর আগে ২০২১ সালে, আর্জেন্টিনা যখন কোপা আমেরিকা জয়ের পর কাতারে বিশ্বকাপ বাছাইপর্ব খেলছিল, স্কালোনি চাপ থেকে মুক্তি পেতে তার পরিবারের সাথে দেখা করার ইচ্ছা প্রকাশ করেছিলেন।

মূলত আর্জেন্টিনার চাকরি নিয়ে বর্তমানে মানসিক ও শারীরিকভাবে বেশ চাপেই রয়েছেন স্ক্যালোনি। সেই চাপ থেকে মুক্তি পেতেই হয়তো আর্জেন্টিনার দায়িত্ব থেকে মুক্তি পেতে চান তিনি। যদিও আর্জেন্টিনার সঙ্গে তার চুক্তি রয়েছে ২০২৬ সাল পর্যন্ত।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে