ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

অজান্তেই 'মারাত্মক' ভুল করে বসলেন হার্দিক, আইপিএল খেলা নিয়ে শঙ্কা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৭ ১৫:২১:৫০
অজান্তেই 'মারাত্মক' ভুল করে বসলেন হার্দিক, আইপিএল খেলা নিয়ে শঙ্কা

ইতিমধ্যেই গুজরাট টাইটান্স থেকে মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরেছেন হার্দিক পান্ডিয়া। কিন্তু এই বাড়ি ফেরা মোটেও সুখকর ছিল না। গুজরাট প্রথমে হার্দিককে ধরে রাখার তালিকায় রেখেছিল। কিন্তু, মাত্র ২ ঘন্টার মধ্যে উল্টে গেল খেলা। এখন গুজরাট টাইটান্সের সিইও বলেছেন যে আসন্ন আইপিএল টুর্নামেন্ট থেকে হার্দিককে নিষিদ্ধ করা হতে পারে। এমতাবস্থায় গুজরাটের প্রাক্তন অধিনায়কের ওপর বিপদের মেঘ ঘনিয়ে আসছে তা উড়িয়ে দেওয়া যায় না।

হার্দিক পান্ডিয়া ২০২৪ সালের আইপিএল টুর্নামেন্টে মুম্বাই ইন্ডিয়ান্সে ফিরেছেন। তবে অনেকেরই ধারণা হার্দিক পান্ডিয়া মুম্বাই শিবিরে যোগ দিয়ে সঠিক কাজটি করেননি। আসলে তিনি নিয়ম লঙ্ঘন করেছেন। সেজন্য ইতিমধ্যে অনেকেই তাকে দোষারোপ করছেন। ২০১০ সালের ঘটনাটি আপনাদের অনেকেরই মনে থাকবে, যখন রবীন্দ্র জাদেজাকে নির্বাসিত করা হয়েছিল। এবারও কি হার্দিকের জন্য একই রকম সিদ্ধান্ত নেওয়া হবে? বর্তমানে সেই বিষয়ে আলোচনা শুরু হয়েছে। এদিকে গুজরাট টাইটান্স দলের সিইও অরবিন্দর সিং তার প্রতিক্রিয়া জানিয়েছেন।

গুজরাট টাইটান্স দলের সিইও স্পষ্ট জানিয়ে দিয়েছেন যে হার্দিক মুম্বইয়ে গিয়ে একেবারেই সঠিক কাজ করেনি। পাশাপাশি ও যেভাবে গিয়েছে, সেই পন্থাতেও যথেষ্ট ভুল ছিল। তিনি বললেন, 'আইপিএল ট্রেডের জন্য একজন ক্রিকেটার কখনই সরাসরি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে কথা বলতে পারে না। এটা একেবারেই ভুল পদক্ষেপ। এক্ষেত্রে বিসিসিআই-এর একটা নির্দিষ্ট নিয়ম রয়েছে। তা প্রত্যেকটা দলের পালন করা উচিত। কিন্তু, এই প্রক্রিয়াটি (হার্দিক পান্ডিয়ার ট্রেড) একেবারেই সঠিক ছিল না। আইপিএল টুর্নামেন্টে ট্রেডিং সংক্রান্ত বিসিসিআই-এর নিয়ম সকলের জন্য সমান। আর তা প্রতিটা ফ্র্যাঞ্চাইজি খুব ভালো করেই জানে।'

২০১০ সালে, রবীন্দ্র জাদেজা আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসের একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। কিন্তু, ট্রেডিং প্রক্রিয়া চলাকালীন, তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে কথা বলতে শুরু করেন। এরপর চুক্তির মেয়াদ বাড়িয়ে জাদেজাকে ধরে রেখেছে রাজস্থান। তবে জাদেজা জানিয়েছেন যে তিনি দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। এর পরে, আইপিএল টুর্নামেন্টের তৎকালীন ব্যবস্থাপনা কমিটি জাদেজার বিরুদ্ধে ব্যবস্থা নেয় এবং তাকে এক বছরের জন্য আইপিএল টুর্নামেন্ট থেকে নিষিদ্ধ করে।

হার্দিক পান্ডিয়ার ক্ষেত্রেও একই রকম। হার্দিকের নাম ছিল গুজরাট টাইটানসের ধরে রাখার তালিকায়। কিন্তু, কয়েক ঘণ্টার মধ্যেই তিনি মুম্বাই ইন্ডিয়ান্স দলে যোগ দেন। যদিও সোশ্যাল মিডিয়ায় অনেকেই হার্দিকের নির্বাসনে একমত। অন্যদিকে কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তন টিম ডিরেক্টর জয় ভট্টাচার্যও বিষয়টি তুলে ধরেন। যদিও এ বিষয়ে এখনও মুখ খোলেননি বিসিসিআই ও আইপিএল কর্মকর্তারা। আসন্ন আইপিএল টুর্নামেন্টে হার্দিক পান্ডিয়ার ভবিষ্যত কী রয়েছে তার দিকে সকলের চোখ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে