ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

আইসিসির মাস সেরার দৌড়ে দুই বাংলাদেশি ক্রিকেটার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৭ ১৫:৪৯:২৭
আইসিসির মাস সেরার দৌড়ে দুই বাংলাদেশি ক্রিকেটার

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) নভেম্বর মাসের সেরা মহিলা ক্রিকেটারের জন্য তিনটি সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে। যেখানে জায়গা পেয়েছেন বাংলাদেশের দুই নারী ক্রিকেটার। এ ছাড়া বাকি সবাই পাকিস্তানি।

গত আগস্টে পাকিস্তান নারী দলের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে ইতিহাস সৃষ্টি করেছিল বাংলাদেশ নারী দল। এরপর নভেম্বরে একই প্রতিপক্ষের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছিল বাংলাদেশ নারী দল। যেখানে নাহিদা আক্তারের অবদান বিশাল।

বাংলাদেশ মহিলা দল পাকিস্তান মহিলা দলকে ২-১ গোলে হারিয়েছে। যেখানে ৭ উইকেট নিয়ে সিরিজের সেরা পুরস্কার জিতে নেন নাহিদা। তার বোলিং গড় ছিল মাত্র ১৪।

সেরাদের তালিকায় মনোনীত আরেক বাংলাদেশি ফারজানা হক। পাকিস্তানের বিপক্ষে সাম্প্রতিক ওয়ানডে সিরিজেও টপ অর্ডার ব্যাটসম্যান দুর্দান্ত পারফর্ম করেছেন। পুরো সিরিজে তিনি ৩৭ গড়ে ১১০ রান করেন। যেখানে তার সেরা ইনিংস ছিল ৬২ রান।

এ ছাড়া এই তালিকায় জায়গা পাওয়া আরেক ক্রিকেটার হলেন সাদিয়া ইকবাল। বাংলাদেশ সফরে পাকিস্তানের এই ফাস্ট বোলারের পারফরম্যান্স ছিল চমৎকার। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তার নামে রয়েছে ৬ উইকেট।

এদিকে ছেলেদের ক্রিকেটে ট্র্যাভিস হেড, মোহাম্মদ শামি এবং গ্লেন ম্যাক্সওয়েল নভেম্বরের সেরা ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন। মূলত সদ্য শেষ হওয়া বিশ্বকাপে ভালো পারফর্ম করেই এই তালিকায় জায়গা পেয়েছেন তিনি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে