ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

পদত্যাগের গুঞ্জন নিয়ে মুখ খুললেন স্কালোনি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৮ ১৪:৫৫:৪৭
পদত্যাগের গুঞ্জন নিয়ে মুখ খুললেন স্কালোনি

২০২১ সাল থেকে, আর্জেন্টিনা ফুটবল দল একটি সুখী পরিবারের মতো। যাইহোক, হঠাৎ কালো মেঘে সেই পৃথিবী ভরে গেল। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে সুপার ক্লাসিকো ম্যাচের পর কোচ লিওনেল স্কালোনি আর্জেন্টাইনদের কিছু দুঃসংবাদ দিয়েছেন। সম্প্রতি আলবিসেলেস্তেদের ইতিহাস তৈরি করা এই কোচ জাতীয় দলের দায়িত্ব ছাড়ার সম্ভাবনার ইঙ্গিত দিয়েছেন।

কারণ উদঘাটন না হলেও মিডিয়া আর বসে নেই। আর্জেন্টিনার মিডিয়া দাবি করেছে যে জাতীয় ফুটবল ফেডারেশনের সভাপতি ক্লদিও তাপিয়ার সাথে সমস্যার কারণে বিশ্বকাপ জয়ী কোচ স্কালোনি তার দায়িত্ব থেকে পদত্যাগ করতে চান।

শোনা যাচ্ছিল, যুক্তরাষ্ট্রের মায়ামিতে কোপা আমেরিকার ড্রতেও নাকি থাকছেন না তিনি। যদিও শেষমেশ গতকাল রাতে সেখানে উপস্থিত ছিলেন স্কালোনি। সেখানেই নিজের পদত্যাগ গুঞ্জন ও নিজের ভবিষ্যৎ নিয়ে প্রথমবার গণমাধ্যমে কথা বলেছেন তিনি।

টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া সাক্ষাৎকারে নিজের ভবিষ্যৎ নিয়ে এখনো কিছুটা ধোঁয়াশাই রেখে দিলেন স্কালোনি। জানান, জাতীয় দলের সঙ্গে থাকবেন নাকি সরে দাঁড়াবেন বিষয়টি নিয়ে এখনও ভাবছেন তিনি। আর্জেন্টাইন কোচ বলেন, নীতিগতভাবে আমি এখানে (কোপার ড্র অনুষ্ঠান) আছি কারণ আমিই কোচ। আমি ব্রাজিলের সাথে খেলার পরই বলেছিলাম যে এটা নিয়ে ব্যক্তিগতভাবে ভাবছি (কোচের দায়িত্ব) এবং আমি এখনো সেই অবস্থায় আছি। আমি কী করতে যাচ্ছি তা নিয়ে আমাকে ভাবতে হবে।

মারাকানার সেই ম্যাচ শেষেও একই সুর শোনা গিয়েছিল স্কালোনির মুখে। তিনি বলেছিলেন, ‘আমি কী করতে যাচ্ছি তা নিয়ে আমাকে ভাবতে হবে। এই দল আপনাকে পুরোদমে চায়, আপনার সর্বোচ্চ শক্তি থাকতে হবে। জাতীয় দলের এমন একজন কোচ দরকার যার সমস্ত শক্তি আছে। এটা বিদায় নয়, তবে দলের প্রত্যাশার মাত্রা বেশ উঁচু।

স্কালোনি এদিন আরও জানান, দলের সঙ্গে থাকা কিংবা প্রস্থান নিয়ে কোনো সময়সীমা নির্ধারণ করা নেই। সেই সঙ্গে তাপিয়ার সঙ্গে শীতল সম্পর্কের বিষয়টিও উড়িয়ে দিয়েছেন তিনি। আশ্বস্ত করেন, এএফএ’র সভাপতি ক্লাউদিও তাপিয়ার সাথে একটি ভালো সম্পর্ক বজায় রয়েছে। আর্জেন্টাইন কোচ বলেন, যা ছড়ানো হচ্ছে তার অনেক কিছু বাদ দিতে হবে। প্রেসিডেন্টের সঙ্গে সম্পর্ক সবসময়ই নিখুঁত ছিল। এটা ভাবার সিদ্ধান্ত আমার। সেখান থেকে জাতীয় দলের জন্য সেরাটা নিয়ে ভাবুন।

ব্রাজিলের বিপক্ষে ম্যাচের পর নিজের ভবিষ্যৎ নিয়ে আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসির সঙ্গেও কথা বলেছিলেন স্কালোনি। বলেন, আমি মারাকানার লকার রুমে কথা বলেছি। আবারও বলতে রাজি আছি। সে (মেসি) দলের ক্যাপ্টেন এবং তার সঙ্গে আমার ভালো সম্পর্ক রয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে