ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

কলকাতার ব্যাটারের জন্য বাবরের চোখে পানি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৮ ১৭:০০:১২
কলকাতার ব্যাটারের জন্য বাবরের চোখে পানি

বাবর আজম কোনোমতে চোখের পানি ধরে রাখেন। রাহমানুল্লাহ গুরবাজকে নিয়ে একথা বললেন পাকিস্তান দলের সাবেক অধিনায়ক। কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলেছেন আফগান ব্যাটসম্যান। তিনি বলেন, বিশ্বকাপে আফগানিস্তানের কাছে হেরে প্রায় কেঁদে ফেলেছিলেন পাকিস্তান অধিনায়ক।

বিশ্বকাপের পরেই নেতৃত্ব ছেড়ে দেন বাবর। এখন তিনি অস্ট্রেলিয়া সফরে গিয়েছেন। বিশ্বকাপে খুব বেশি রান করতে পারেননি বাবর। আফগানিস্তানের বিরুদ্ধে হেরে যাওয়ার পর কটাক্ষ করা হয়েছিল পাক দলের। গুরবাজ় বলেন, “বাবরের ওই মুহূর্তের কথা ভুলতে পারব না। আমরা পাকিস্তানকে হারিয়ে দিয়েছিলাম। তার পর আমি বাবরের কাছে ব্যাট চেয়েছিলাম। ও খুব হতাশ ভাবে ব্যাটটা নিয়ে আসে। এক জন ক্রিকেটার হিসাবে আমি বুঝতে পারছিলাম বাবরের কতটা খারাপ লাগছিল। প্রচণ্ড চাপ ছিল বাবরের উপর।”

বাবরের প্রশংসা শোনা যায় গুরবাজ়ের গলায়। তিনি বলেন, “বাবর অন্যতম সেরা ক্রিকেটার, অন্যতম সেরা অধিনায়ক। ওই মুহূর্ত আমিও খুব আবেগি হয়ে পড়েছিলাম। কখনও ভাবিনি ক্যামেরার সামনে এই কথা বলব। বাবর প্রায় কেঁদে ফেলেছিল। ও হতাশ হয়ে পড়েছিল। কখনও কোনও ক্রিকেটারকে এতটা ভেঙে পড়তে দেখিনি। সকলে ওর বিরুদ্ধে কথা বলছিল। তবে বাবর হাল ছাড়েনি।”

সেখানে নিউ ইয়র্ক স্ট্রাইকার্সের হয়ে খেলেন তিনি। সেখানে ২৬ বলে ৪১ রানের ইনিংস খেলেছেন গুরবাজ়। বিশ্বকাপে আফগানিস্তান ষষ্ঠ স্থানে শেষ করে। ফলে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফিতেও যোগ্যতা অর্জন করেছেন গুরবাজ়েরা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে