ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

সুযোগ কাজে লাগাতে ব্যার্থ হল টাইগ্রেসরা

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ০৯ ১১:০৬:৫১
সুযোগ কাজে লাগাতে ব্যার্থ হল টাইগ্রেসরা

আশা জাগিয়েও বাংলাদেশ হতাশ হয়েছে। নিজেদের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ হারার সুযোগ ছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি। বরং সিরিজের শেষ খেলায় আত্মসমর্পণ করে টাইগ্রেসরা। তবে কৃতিত্বের রেকর্ড পুরোপুরি মুছে যায়নি। বিদেশের মাটিতে ১-১ ড্র করে সিরিজ শেষ করেছে ফারজানা-জ্যোতিরা।

শুক্রবার কিম্বার্লিতে সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকা নারী ক্রিকেট দলের কাছে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশ মাত্র ৯৪ রান তুলতে সক্ষম হয়। স্বল্প পুঁজিতে এই দৌড় শেষ করতে তাদের কোনো সমস্যা হয়নি। প্রোটিয়ারা জিতেছে ৮ উইকেট ও ২৮ বল হাতে রেখে।

এর আগে প্রথম টি–টোয়েন্টি ম্যাচে বাংলাদেশ জিতেছিল ১৩ রানে। সিরিজের দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। তৃতীয় ম্যাচ হেরে যাওয়ায় সিরিজ শেষ হলো সমতায়।

আগে ব্যাট করা বাংলাদেশ শুরুতেই পড়ে যায় ব্যাটিং বিপর্যয়ে। ৪ রানেই হারায় ওপেনার মুর্শিদা খাতুন ও তিন নম্বরে ক্রিজে আসা সোবহানা মোস্তারির উইকেট। ১৭ রানে ফিরে যান আরেক ওপেনার শামিমা সুলতানা। আশা ভরসার প্রতীক জ্যোতিও এদিন হতাশ করেছেন। ২০ বলে ১১ রান করে অধিনায়ক নিগার আউট হলে বাংলাদেশ পড়ে হুমকির মুখে। শেষ ৩৪ বলে বাংলাদেশ তোলে ৪৮ রান। যে রান এসেছে মূলত লতা ও স্বর্ণা আক্তারের সৌজন্যে। দুজনে মিলে গড়েছেন ৩১ বলে ৪৬ রানের জুটি। ৪২ রান করেন লতা।

৯৪ রানের জবাবে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন টাজমিন ব্রিটস ও লরা ভলভার্ট। তাদের ২৬ বলে ৩৫ রানের জুটি প্রোটিয়াদের জয়ের ভিত শক্ত করে দেয়। এরপর ৫২ রানে আনিকা বোশ ফিরে গেলেও দক্ষিণ আফ্রিকা সহজেই জয় পেয়েছে। অধিনায়ক লরা ৪৯ রানে অপরাজিত ছিলেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে