ঢাকা, বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

এবার ফাঁস করা হল ভারতের ওপেনিং জুটি রহস্য

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৩ ডিসেম্বর ১০ ১৮:১৮:০৪
এবার ফাঁস করা হল ভারতের ওপেনিং জুটি রহস্য

টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের দুই ক্রিকেটারের জুটি সফল হয়ে উঠেছে। টি-টোয়েন্টি বিশ্বকাপেও এঁদের মধ্যেই কেউ রোহিতের সঙ্গে ওপেন করতে পারেন। তাঁদের সাফল্যে রহস্য কী?

রোহিত শর্মা টি-টোয়েন্টি ফরম্যাটে ভারতের হয়ে খেলেননি এক বছরেরও বেশি সময়। শুভমান গিলকেও এই ফরম্যাটে ওপেন হবে না। ফলস্বরূপ, রুতুরাজ গায়কওয়াড় এবং ইয়াস্বী জয়সওয়ালের জুটি এই ফর্ম্যাটে সাফল্য পেয়েছে। তাদের একজন রোহিতের সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপেও ওপেন করতে পারেন। ঋতুরাজ ব্যাখ্যা করলেন কেন ভারতীয় জুটি টি-টোয়েন্টিতে এত সফল।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে রুতুরাজ এবং যশস্বী প্রায় প্রতিটি ম্যাচেই শুরুটা ভাল করেছেন। প্রথম টি-টোয়েন্টি বাদ দিলেন দু’জনের মধ্যে বোঝাপড়া এবং ছন্দ লক্ষ করা গিয়েছে। একটি শতরান-সহ দুশোর উপরে রান করেছেন রুতুরাজ। অন্য দিকে যশস্বী করেছেন ১৩৮ রান।

যশস্বীর সঙ্গে তাঁর ওপেনিং জুটি নিয়ে কথা বলেছেন রুতুরাজ। জানিয়েছেন, যশস্বীর মারকুটে দৃষ্টিভঙ্গিই তাঁকে অনেকটা চাপমুক্ত করে দেয়। ফলে নিজের মতো করে খেলতে পারেন তিনি। সম্প্রচারকারী চ্যানেলকে এক সাক্ষাৎকারে রুতুরাজ বলেছেন, “বেশির ভাগ সময়েই যশস্বী প্রথম বল থেকে আক্রমণ করতে থাকে। ও এমন একজন ক্রিকেটার যে কোনও কিছুতেই ভয় পায় না। আমি আবার ঝুঁকি নেওয়ার বিষয়টা মাথায় রাখি এবং দল যা চায় সে ভাবেই খেলার চেষ্টা করি।”

‘বাঁদরের কামড়’ রিঙ্কুকে! দক্ষিণ আফ্রিকায় গিয়ে কী হল কলকাতার ব্যাটারের? জানালেন শুভমনরুতুরাজের সংযোজন, “উল্টো দিকে যশস্বী আক্রমণ করতে থাকলে অবশ্যই আমার কাছে কাজটা সহজ হয়ে যায়। আমি তখন একটা দিক ধরে খেলি। ওকে নিজের মতো করে খেলতে দিই। তবে ভূমিকা যা-ই হোক না কেন, যশস্বীর সঙ্গে ব্যাট করে বেশ উপভোগ করি।”

দুই ওপেনার আসল চ্যালেঞ্জ অবশ্য দক্ষিণ আফ্রিকাতে। সেখানে সফল হলে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচনেও নির্বাচকদের সুবিধা হয়ে যাবে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে