ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

যাকাত চাইলেন বিএনপির সাবেক এমপি নিলুফার চৌধুরি

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ মে ২৭ ১২:৩৮:৫৬
যাকাত চাইলেন বিএনপির সাবেক এমপি নিলুফার চৌধুরি

তার নিজের ফেসবুক থেকে লাইভে এসে তিনি সবার কাছে এ আহ্বান জানান।

নিলুফার বলেন, ‘সারাদেশে আজ জাতীয়বাদী শক্তি দুর্বল করার জন্য বিভিন্ন ভাবে ষড়যন্ত্র অব্যহত রয়েছে। সেজন্য বিএনপির হাজার হাজার ভাইবোনদের তারা জেলে পুরে রেখেছে। এই জালিম সরকারের অত্যাচার থেকে আজকে কেউই রক্ষা পাচ্ছে না।

দেখা যাচ্ছে যে, খুলনার যে যুবদল-ছাত্রদলের ভাইয়েরা তারা পালিয়ে আছে দিনাজপুর-রংপুরে। এভাবে সারাদেশে অথবা বিদেশে আশ্রয় নিয়েছে এবং যারা আছে তাদের বেশিরভাগই জেলে পঁচে মরছে।

আমি আপনাদের উদ্দেশে বলতে চাই, আমরা উদ উপলক্ষে জাকাত-ফেৎরা দান করে থাকি। এসব আমরা অনেকেই শুধু লোক দেখানোর জন্য করে থাকি। কিন্তু এবার সেটা একটু ভিন্নভাবে করার জন্য আপনাদের কাছে আহ্বান জানাচ্ছি।

সেটা হচ্ছে, আপনাদের যার বাড়ি যেখানে, সেই জায়গায় সেই এলাকায় যারা জেলে আছেন, যারা মামলা লড়ছেন, যারা বহুদিন বাড়ি থেকে পালিয়ে বেড়াচ্ছেন, তাদের পরিবার-পরিজনরা খুবই অসহায় জীবনযাপন করছেন। এবং জেলখানায় আমাদের যে ভাইয়েরা আছেন তারা মানবেতর জীবনযাপন করছেন। সেখানে আমাদের যা কিছু আছে সেখান থেকে যদি তাদের জন্য কিছু শেয়ার করি, আমার মনে হয়, এরচেয়ে বড় দান আর হয়তো আর কোনভাবেই আমরা পাব না।

যদি আপনারা এই বিষয়টা একটু দেখেন। শুধু নামের জন্য না। আমাদের একান্ত কাছের মানুষগুলো কষ্টে আছে। তাদের জন্য আমরা সবাই মিলে যদি কিছু কিছু চেষ্টা করি, তাহলে ওরা অন্তত পাঁচটাদিন ভাল থাকবে।

এবং সেই সাথে আমি বলতে চাই, এই জালিম সরকারের অত্যাচারে আমাদের যে সকল ভাইয়েরা পঙ্গুত্ববরণ করেছেন এবং বিভিন্ন হাসপাতালে মানবেতর জীবনযাপন করছেন, তাদের জন্য যদি আপনারা কিছু করেন এরচেয়ে বড় উপকার মনে হয় আর কিছু হবে না। আপনারা এই ব্যাপারটা যদি একটু চিন্তা করেন তাহলে আমার এই কথা বলা স্বার্থক হবে, আমি অনেক আনন্দিত হব এবং জাতীয়তাবাদী শক্তিও আরও শক্তিশালী হবে।

আপনাদের সবাইকে ধন্যবাদ।’

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে