ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ঝামেলামুক্ত জার্সি

বিনোদন ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ মে ২৮ ২২:২০:৪৮
ঝামেলামুক্ত জার্সি

জুন মাসে রাশিয়ায় শুরু হচ্ছে বিশ্বকাপ। বরাবরের মতো শুরু হয়েছে আগের উন্মাদনা। ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের থেকে কীভাবে ঝামেলা মুক্ত থাকবেন? তার একটি উপায় বের করেছেন অভিনেতা ফারুক আহমেদ।

জনপ্রিয় দুটি ফুটবল দলের জার্সির অনুকরণে তিনি পরেছেন একটি জার্সি। যার এক পাশে আর্জেন্টিনা, আরেক পাশে ব্রাজিল। জার্সি পরিহিত একটি ছবি দিয়ে তিনি ফেসবুকে ক্যাপশন দিয়েছেন, ‘ঝামেলামুক্ত জার্সি’।

প্র্যাকটিকাল অ্যাকশন নামক এনজিও-র জন্য নাটক নির্মাণ করছেন নির্মাতা জয়ন্ত রোজারিও। সেখানেই এই পোশাকে দেখায যাবে ফারুককে।

জয়ন্ত বলেন, ‘সোলারের ব্যাটারিগুলো একটা সময় গিয়ে ড্যামেজ হয়ে যায়। সেগুলো যত্রতত্র ফেলে দিয়ে পরিবেশ দূষণ হয়। তারপর এ ব্যাটারিগুলো যারা রিসাইক্লিং করেন, তারা গ্ল্যাভস পরেন না, বুট পরেন না। তারা ধীরে ধীরে বিষক্রিয়ায় আক্রান্ত হন, মারাও যান। কিন্তু কেন মারা গেল, সেটা বুঝতে পারে না কেউ। নাটকের গল্পে এটিই মূল ম্যাসেজ।’

গল্প সম্পর্কে বিস্তারিত বলেন এভাবে, ‘বাড়ির সোলার ব্যাটারি নষ্ট, আর্জেন্টিনার খেলা না দেখতে পারলে বউ গলায় ফাঁস দেবে। তখন স্বামী যায় ব্যাটারি সারাতে। সেখানে গিয়ে দেখে তাদের পরিবেশ খারাপ, তারা হাতে গ্লাভস পরেনি।’

এছাড়াও স্বামী-স্ত্রীর মাঝে আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থন সংক্রান্ত খুনসুটি নিয়ে এগিয়ে যায় নাটকটি। শেষে স্ত্রীর সঙ্গে শান্তিচুক্তি করতে এমন জার্সি পরেন ফারুক।

নাটকে ফারুক আহমেদের স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন মাইশা খন্দকার। এটি ইউটিউবে প্রকাশ করা হবে খুব শিগগিরই।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে