ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

আগামীকাল থেকে বাড়ছে স্বর্ণের দাম

২০১৮ ডিসেম্বর ২২ ২২:৪১:৩৮
আগামীকাল থেকে বাড়ছে স্বর্ণের দাম

আজ শনিবার ২২ ডিসেম্বর বিক্রি হয়েছে প্রতি গ্রাম ৪ হাজার ৭০ টাকা দরে। অর্থাৎ ভরিপ্রতি ২২ ক্যারেটের স্বর্ণ বিক্রি হয়েছে ৪৭ হাজার ৪৭২ টাকা। এদিকে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সব ধরনের স্বর্ণের দাম বাড়িয়েছে। আগামীকাল রবিবার ২৩ ডিসেম্বর থেকে এই দাম কার্যকর হবে। প্রতি গ্রাম স্বর্ণের দাম ১০০ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে।

এক তথ্য অনুযায়ী জানা গেছে, আগামীকাল রবিবার থেকে ২২ ক্যারেটের প্রতি গ্রাম স্বর্ণের দাম পড়বে ৪ হাজার ১৭০ টাকা। অর্থাৎ প্রতি ভরি ২২ ক্যারেট স্বর্ণের (১১.৬৬৪ গ্রাম) দাম পড়বে ৪৯ হাজার ৮৪৮ টাকা।

এদিকে গত ৬ আগস্ট স্বর্ণের দাম কমিয়েছিল বাজুস। তখন প্রতি গ্রামের দাম কমিয়েছিল ১০০ টাকা। ৫ মাস আগে অর্থাৎ ৫ আগস্ট এই স্বর্ণ বিক্রি হয়েছে প্রতি গ্রাম ৪ হাজার ১৭০ টাকা। এ ব্যাপারে বাজুস সভাপতি গঙ্গা চরণ মালাকার বলেন, ‘আন্তর্জাতিক বাজারে দাম বেড়ে যাওয়ার কারণে দেশের বাজারেও স্বর্ণের দাম বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

তাছাড়া ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বেড়ে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের কার্যনির্বাহী কমিটি সর্বসম্মতভাবে সোমবার (২৩ ডিসেম্বর) থেকে স্বর্ণের নতুন দাম কার্যকরের সিদ্ধান্ত নিয়েছে।

আরও বলা হয়, আগামীকাল থেকে সারাদেশে প্রতি ভরি ২১ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪৬ হাজার ৩৬৪ টাকা। প্রতি ভরি ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪১ হাজার ২৩০ টাকা। সনাতন পদ্ধতির স্বর্ণ প্রতি ভরি বিক্রি হবে ২৭ হাজার ৫৮৫ টাকা। আর ২১ ক্যারেট রূপা বিক্রি হবে ১ হাজার ৪৯ টাকায়।

পাঠকের মতামত:

অর্থনীতি এর সর্বশেষ খবর

অর্থনীতি - এর সব খবর



রে