ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

হেভিওয়েটরা কী বললেন

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৮ ডিসেম্বর ৩১ ১১:৪৮:১১
হেভিওয়েটরা কী বললেন

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করলেও সকাল পৌনে ৯টায় রাজধানীর বেইলি রোডে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজকেন্দ্রে ভোট প্রদান শেষে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন সাংবাদিকদের বলেন, নির্বাচনের পরিস্থিতি নিয়ে কিছুক্ষণ পর পরই ফোন পেয়েছি। রাতেই নাকি বিভিন্ন জায়গায় ভোট হয়েছে। এগুলো দুঃখজনক-লজ্জাজনক। সারাদেশের নির্বাচনের পরিবেশে যে খবর পেয়েছি তা উদ্বেগজনক। বিরোধী দলের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের অন্যতম শরিক দল জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ শারীরিক অসুস্থতার কারণে ভোট দেননি।সকাল ৮টা ২২ মিনিটে ঠাকুরগাঁও সরকারি বালিকা উচ্চবিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ভোট দেওয়া শেষে সাংবাদিকদের তিনি বলেন, সকাল ১০টা-১১টা পর্যন্ত ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিতে পেরেছিল। এর পর প্রশাসন সরাসরি নির্বাচনে হস্তক্ষেপ করে। প্রশাসনই সারাদেশের প্রায় সব কেন্দ্র থেকে আমাদের এজেন্টদের বের করে দিয়েছে।

সকাল ৯টার দিকে মাদারীপুরে নিজের ভোট দিয়ে বেরিয়ে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, ’৭০-র নির্বাচনের পর এবারই ভোটারদের স্বতঃস্ফূর্ত গণজোয়ার সৃষ্টি হয়েছে। বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট যে অভিযোগই করুক না কেন, তাদের সব অভিযোগ মিথ্যে ও ভিত্তিহীন। এখন তাদের অবস্থা টিকিয়ে রাখার চেষ্টা করছে।

বেলা ১১টা ৪৫ মিনিটে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক তার গ্রামের বাড়ি পানিয়ারূপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দেওয়া শেষে বলেন, ঐক্যফ্রন্টের প্রার্থীর নির্বাচনী মাঠ থেকে সরে দাঁড়ানো আইনগতভাবে সঠিক নয়। নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সময় ছিল গত ৯ ডিসেম্বর পর্যন্ত। নির্বাচনের দিন সরে যাওয়া মানে নির্বাচন নিয়ে নাটকীয়তা সৃষ্টি করা।

বেলা ১১টা ৩৫ মিনিটে ময়মনসিংহ শহরের রাধাসুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়কেন্দ্রে ভোট দেওয়া শেষে বর্তমান বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান রওশন এরশাদ বলেন, ভালো, সুন্দর, শান্ত ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ হয়েছে। জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে।বেলা সাড়ে ১১টার দিকে গোপালগঞ্জ শহরের এসএম মডেল সরকারি উচ্চ বিদ্যালয়কেন্দ্রে ভোট প্রদান শেষে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম বলেন, সত্তরের নির্বাচনে মানুষ যেভাবে ভোট দিয়েছে, এবারও বাংলাদেশের মানুষ আওয়ামী লীগকে ভোট দিয়ে জয়ী করবে। এ নির্বাচনে অতীতের সব রেকর্ড ভঙ্গ করে নৌকার বিপুল বিজয় হবে।

সকাল ৯টা ৫ মিনিটে শেরপুর নকলার বানেশ্বরদী সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে ভোট দেওয়া শেষে আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেন, সুষ্ঠু পরিবেশে নির্বাচন হয়েছে। কেউ যদি জয়-পরাজয়কে মানতে না পারেন, তবে সে গণতন্ত্রের শত্রু।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে