ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

আমার ছেলের জন্য দোয়া করো, ওর পায়ে খুব ব্যাথা: মাশরাফির বাবা

২০১৯ মে ২৭ ১৩:৫৯:৫৬
আমার ছেলের জন্য দোয়া করো, ওর পায়ে খুব ব্যাথা: মাশরাফির বাবা

মাশরাফি বিন মুর্তজা একজন বাংলাদেশী ক্রিকেট খেলোয়াড় ও সংসদ সদস্য। তিনি বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম বোলিং স্তম্ভ ও একদিনের আন্তর্জাতিকে দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন।

তিনি একজন ডানহাতি ব্যাটসম্যান। তার বোলিংয়ের ধরন ডানহাতি পেস বোলার। বাংলাদেশ জাতীয় দল ছাড়াও তিনি এশিয়া একাদশের একদিনের আন্তর্জাতিক দলে খেলেছেন। তিনি বাংলাদেশের ইতিহাসের সর্বকালের সেরা পেস বলার ও সেরা অধিনায়ক।

এবার আসি মুল কথায়ঃ

এক অস্ট্রেলিয়ান প্রবাসী ভাইয়ের লেখা থেকে কপি পেস্ট করলাম। মনে হচ্ছে অসাধারণ কোন উপন্যাসের অসাধারণ নায়কদের কথা পড়তেছি।

গত রাতে খেলা শেষে মাশরাফির বাবার সাথে অনেকক্ষণ কথা হলো, গর্বিত বাবা ছেলে সম্পর্কে যা বললেন,

-” আমার ছেলে ৫ ওয়াক্ত নামাজই না, তাহাজ্জুদের নামাজও পরে .”-” আল্লাহর রহমতে ওর কোনো বাজে অভ্যাস নেই ”– ” ছেলে ইয়াং ছিল, আই সি এল খেলার জন্য ১৬ কোটি টাকা সাধলো, ছেলে বলল, ” দেশের জন্য খেলে গরিব থাকলেও খুশি আমি ”– ” পায়ে খুব ব্যাথা, কাউকে বুঝতে দেয় না, লুকিয়ে লুকিয়ে পেইন কিলার খেয়ে খেলতে নামে”– ” ও খুব ইমোশনাল, বাংলাদেশ হারলে একা একা কাঁদে, কাউকে জানায় না”-” ওর ব্যাঙ্কের টাকার কোনো সুদ ও নেয়না, সব টাকা ইন্টারেস্ট ফ্রি”-” ওর টাকায় কয়েকজন গরিব ছেলে ভার্সিটিতে পরে, ও কাউকে জানায় না এসব”-” মানুষের জন্য ওর এত মায়া”-” বাজিকরদের হাত থেকে বাঁচার জন্য আন নোন নাম্বারের কল ধরেই না”-” আমাকে বলে, বাবা, অনেক লাইফ দেখেছি, অনেক দেশে ঘুরেছি, কিন্তু সত থেকে দেশের জন্য খেলতে পারলেই আমি খুশি”– ” মিডিয়াতে ওর কোনো ইন্টারেস্ট নাই”-” আমার ছেলের জন্য দোয়া করো, ওর পায়ে খুব ব্যাথা”আমি বললাম, ” ১৮ কোটি মানুষের দোয়া আছে আপনার ছেলের সাথে, ও আমাদের ক্যাপ্টেন, আমাদের অহংকার”আঙ্কেলকে বিদায় দিয়ে মনটা খারাপ হয়ে গেল, আমি পারিনি আমার বাবাকে গর্বিত করতে, দেশের জন্য কিছু করতে।

ইংল্যান্ড এর মাত্র ২ উইকেট গিয়েছে, আমি টেনসনে অস্থির,গ্যালারিতে মুশফিকের বাবার পাশে গিয়ে বসলাম,” আসালামুয়ালায়কুম আঙ্কেল, একটা সেলফি নেই?”” ১০০ টা নাও বাবা ”আমি একটা সেলফি নিলাম,” আঙ্কেল, উইকেট তো পরতেসেনা আর ”” আল্লাহ এর উপর ভরসা রাখো বাবা, আমার ছেলেরা বলেছে, না জিতে মাঠ থেকে ফিরবেনা ”

( বাংলার প্রতি ঘরে ঘরে মাশরাফি বিন মুর্তজা, মুশফিকুর রহিমের জন্ম হোক )(ফেইসবুক থেকে সংগৃহীত)

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে