ঢাকা, সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬

এমপি জাহিদসহ ৭ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে বিএনপি

২০১৯ আগস্ট ০৯ ০০:২৫:২৭
এমপি জাহিদসহ ৭ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করেছে বিএনপি

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে শপথ নিয়ে সংসদে যোগ দেয়ায় বিএনপি থেকে বহিষ্কার হয়েছিলেন ঠাকুরগাও জেলার পীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জাহিদুর রহমান জাহিদ। সোয়া ৩ মাস পর বৃহস্পতিবার তাঁর বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়। এ ছাড়াও আরও ৬ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে বলে বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, ২৫ এপ্রিল জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে শপথ নেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঠাকুরগাও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপি নেতা জাহিদুর রহমান জাহিদ। দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে জাতীয় সংসদে যাওয়ার জন্য শপথ নেয়ায় ২৭ এপ্রিল তাঁকে দল থেকে বহিষ্কার করা হয়। আর বৃহস্পতিবার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা অন্য ৬ নেতা উপজেলা নির্বাচনে অংশ নেয়াসহ বিভিন্ন কারণে বহিষ্কার হয়েছিলেন। বৃহস্পতিবার বিকেলে বিএনপির সহ-দফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ৭ জনের বহিষ্কারাদেশ প্রত্যাহারের কথা জানানো হয়।

জাহিদুর রহমান ছাড়া অন্য যে ৬ নেতার বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হয়েছে তারা হলেন- ফরিদগঞ্জ উপজেলা মহিলা দলের সাবেক সভাপতি রেবেকা সুলতানা, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক সৈয়দ জাহেদুল্লাহ কোরাইশী, হবিগঞ্জের বানিয়াচং উপজেলা মহিলা দলের সাবেক সভাপতি তানিয়া খানম, বরগুনার বেতাগী উপজেলা বিএনপির সাবেক সভাপতি শাহজাহান কবির, চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার মহিলা দল নেত্রী শাহনাজ বেগম এবং কুমিল্লা উত্তর জেলা মহিলা দলের সাবেক সাংগঠনিক সম্পাদক ও মেঘনা উপজেলার সভাপতি দিলারা শিরিন।

পাঠকের মতামত:

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে