ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬

মারা গেছেন অভিনেত্রী বিদ্যা সিনহা

২০১৯ আগস্ট ১৫ ১৭:২৮:০৪
মারা গেছেন অভিনেত্রী বিদ্যা সিনহা

মারা গেছেন ভারতের বর্ষীয়ান অভিনেত্রী বিদ্যা সিনহা। মৃত্যুকালে অভিনেত্রীর বয়স হলেছিল ৭১ বছর। শ্বাসকষ্ট জনিত সমস্যা নিয়ে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালের আইসিসিইউতে ভর্তি ছিলেন তিনি।

আজ বৃহস্পতিবার মুম্বাইয়ের জুহুর ওই হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সম্প্রতি জানা যায় তাঁর অসুস্থতার খবর। ভারতের বেশ কয়েকটি গণমাধ্যমে আকস্মিকভাবে বিদ্যা সিনহার অসুস্থতার খবর প্রকাশ পায়।

'ছোটি সি বাত', 'রজনীগন্ধা', 'পতি পত্নি অর উয়ো'-র মতো বেশ কয়েকটি ছবিতে অভিনয় করে দর্শকের কাছে জনপ্রিয় হন তিনি ।

১৮ বছর বয়সে মডেল ও অভনেত্রী হিসাবে ক্যারিয়ার শুরু করেছিলেন বিদ্যা। ১৯৭৪ সালে পরিচালক বসু চট্টোপাধ্যায় তাঁকে ‘রজনীগন্ধা’ ছবিতে কাস্ট করেন। এই রোমান্টিক ছবিই তাঁর ঝুলিতে এনে দেয় অসংখ্য পুরস্কার। ১৯৭৫ সালে এই ছবির জন্যই ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পান বিদ্যা।

তারপরেই ১৯৮৬ সালের জনপ্রিয় ছবি ‘কিরায়েদার’ তাঁকে বলিউডে উচ্চতার শীর্ষে পৌঁছে যায়। পরে জিটিভির ‘কবুল হ্যায় ক্যায়া’, স্টার প্লাসের ‘কুলফি কুমার বাজেওয়ালা’-র মতো ধারাবাহিকে কাজ করেছেন বর্ষীয়ান এই অভিনেত্রী। কারিনা কাপুর ও সালমন খানের বডিগার্ড ছবিতেও দেখা গিয়েছে তাঁকে।

১৯৬৮ সালে ভেঙ্কটেশওরণ আইয়ারের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন অভিনেত্রী, ১৯৯৬ সালে প্রয়াত হয়েছিলেন তাঁর স্বামী। তারপরে নিজের দত্তক কন্যাকে নিয়ে অস্ট্রেলিয়ার সিডনিতে চলে যান। সেখানেই ২০০১ সালে চিকিৎসক নেতাজী ভিমরাও সালুঙ্খেকে বিয়ে করেছিলেন বিদ্যা সিনহা।

পাঠকের মতামত:

বিনোদন এর সর্বশেষ খবর

বিনোদন - এর সব খবর



রে