ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

এরশাদের ‘চল্লিশা’য় সারাদেশে গণভোজ

২০১৯ আগস্ট ১৮ ১০:১১:৫২
এরশাদের ‘চল্লিশা’য় সারাদেশে গণভোজ

জাতীয় পার্টির সদ্যপ্রয়াত চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদের ‘চল্লিশা’ উপলক্ষে সারাদেশে গণভোজের আয়োজন করা হয়েছে। হিন্দু ধর্মাবলম্বীদের জন্মাষ্টমীর কারণে ২৩ আগস্টের পরিবর্তে ৩১ আগস্ট এ চল্লিশা পালনের সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পার্টি।

ওই দিন বাদ জোহর সারাদেশে হুসেইন মুহম্মদ এরশাদের রুহের মাগফিরাত কামনায় দোয়া, আলোচনা সভা ও দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করা হবে।

শনিবার (১৭ আগস্ট) জাতীয় পার্টির প্রেসিডিয়াম ও দলীয় সংসদ সদস্যদের সঙ্গে দলটির চেয়ারম্যান জিএম কাদেরের এক যৌথ বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। তবে অভ্যন্তরীণ কোন্দলের কারণে বৈঠকে দলটির সিনিয়র কো-চেয়ারম্যান জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা বেগম রওশন এরশাদসহ দলটির অধিকাংশ সিনিয়র নেতা অংশগ্রহণ করেননি।

বৈঠকের পর দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁ বলেন, ‘আগামী ২৩ আগস্ট হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর চল্লিশ দিন অতিবাহিত হবে। ওই দিন হিন্দু ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী। আর এই দিনটিতে সরকারি ছুটি ঘোষণা করেছিলেন হুসেইন মুহাম্মদ এরশাদ। তাই ২৩ আগস্টের পরিবর্তে আমরা ৩১ আগস্ট হুসেইন মুহাম্মদ এরশাদের চল্লিশা পালন করব। ’

মসিউর রহমান রাঙ্গাঁ বলেন, ‘বিরোধী দলীয় নেতা এবং রংপুর-০৩ আসনের উপনির্বাচনের প্রার্থী নির্ধারণ দলের গঠনতন্ত্র অনুযায়ী হবে। ’এছাড়া তিনি কোরবানির পশুর চামড়া সর্ম্পকে বলেন, ‘অসাধু ব্যবসায়ীরা চামড়া নিয়ে যা করেছে তা দূরভিসন্ধিমূলক। বিক্রেতাদের কম মূল্য দিতেই এমন অবস্থা তৈরি করা হয়েছে।’

চামড়া নিয়ে যারা কারসাজি করেছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতেও সরকারের প্রতি আহবান জানান তিনি।

এছাড়া শুক্রবার রাতে মিরপুরের চলন্তিকা বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দিনে এবং তাদের পুনর্বাসন করতেও সরকারের প্রতি আহ্বান জানান রাঙ্গাঁ।

এর আগে অনুষ্ঠিত প্রেসিডিয়াম বৈঠকে বক্তৃতা করেন- প্রেসিডিয়াম সদস্য এমএ সাত্তার, কাজী ফিরোজ রশীদ এমপি, মো. আবুল কাশেম, হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া টিপু এমপি, আলহাজ সাহিদুর রহমান, অ্যাড. শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, নুর-ই-হাসনা লিলি চৌধুরী, সালমা ইসলাম এমপি, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, সুনীল শুভরায়, এস এম ফয়সল চিশতী, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, এ টি ইউ তাজ রহমান, সোলায়মান আলম শেঠ, আব্দুর রশীদ সরকার, মেজর (অব.) খালেদ আখতার, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, লে. জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী প্রমুখ।

পাঠকের মতামত:

জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর



রে