ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

জাপার কাছে মানুষের বুকভরা প্রত্যাশা : জিএম কাদের

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০১৯ নভেম্বর ৩০ ১৬:৩৮:৪৪
জাপার কাছে মানুষের বুকভরা প্রত্যাশা : জিএম কাদের

শনিবার (৩০ নভেম্বর) রাজধানীর যমুনা ফিউচার পার্ক মিলনায়তনে ঢাকা জেলা জাতীয় পার্টির সম্মেলনে এ কথা বলেন তিনি।

সম্মেলনে সালমা ইসলাম এমপিকে জাতীয় পার্টি ঢাকা জেলার নতুন সভাপতি ঘোষণা করেন জাপা চেয়ারম্যান। আগামী ১০ দিনের মধ্যে সাধারণ সম্পাদকসহ পূর্ণাঙ্গ কমিটি গঠন করে চেয়ারম্যান বরাবর দাখিল করতে নির্দেশ দিয়েছেন জাপা চেয়ারম্যান।

জিএম কাদের বলেন, ১৯৯১ সালের আগ পর্যন্ত জাতীয় পার্টি ছিল দেশের সব চেয়ে বড় রাজনৈতিক শক্তি। কিন্তু ৯১ সালের পর থেকে কখনো সম্মিলিত আবার কখনো এককভাবে জাপাকে ক্ষতিগ্রস্ত করা হয়েছে। জাপার সভা-সমাবেশে হামলা করা হয়েছে। মামলা করা হয়েছে নেতা-কর্মীদের বিরুদ্ধে। কিন্তু তাতেও জাতীয় পার্টি দুর্বল হয়নি। জাতীয় পার্টি দুর্বল হয়েছে যখন পার্টি থেকে সিনিয়র নেতারা চলে গেছেন এবং দলে যখন ভাঙন শুরু হয়েছে। তবে দেশের মানুষ এখন বুকভরা প্রত্যাশা নিয়ে জাপার দিকে তাকিয়ে আছে।

জাপা মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, ঢাকা হচ্ছে দেশের রাজনীতির প্রাণ। ঢাকা দখলে থাকলেই রাজনীতি নিয়ন্ত্রণ করা যায়। ৯০ সালে শুধু ঢাকায় আন্দোলনের কারণে পল্লীবন্ধু এইচ এম এরশাদ ক্ষমতা ছাড়েন। ইচ্ছে থাকলেও তিনি ক্ষমতায় থাকতে পারতেন। তিনি মানুষের রক্তের ওপর দিয়ে ক্ষমতায় থাকতে চাননি। আগামী জাতীয় নির্বাচনের আগেই ঢাকায় জাতীয় পার্টিকে আরও শক্তিশালী করতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

অ্যাডভোকেট সালমা ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, সুনীল শুভরায়, এসএম ফয়সল চিশতী, হাজি সাইফুদ্দীন আহমেদ মিলন, আলমগীর সিকদার লোটন, নাজমা আকতার প্রমুখ। সুত্রঃ জাগোনিউজ২৪

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে