ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ধানের শীষে ভোট দিয়েছেন বলতেই মারধর ছাত্রলীগের

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ ফেব্রুয়ারি ০১ ১২:০০:২৬
ধানের শীষে ভোট দিয়েছেন বলতেই মারধর ছাত্রলীগের

সকাল ১০টার দিকে কার্জন হল কেন্দ্রে ভোট দেন ওই ব্যক্তি। ভোট দিয়ে বের হওয়ার পর বাইরে থাকা ছাত্রলীগের নেতা-কর্মীরা তাঁর কাছে জানতে চান, তিনি কোন প্রতীকে ভোট দিয়েছেন। ওই ব্যক্তি ধানের শীষে ভোট দিয়েছেন বলতেই তাঁকে মারধর শুরু করেন ছাত্রলীগের নেতা-কর্মীরা। তাঁরা তাঁকে মারতে মারতে ড. মুহম্মদ শহীদুল্লাহ হলের দিকে নিয়ে যান।

মারধরের ঘটনার সময় ঘটনাস্থলে ছিলেন এই প্রতিবেদক। ঘটনাস্থলে থাকা ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী তাঁর কাছে জানতে চান, তিনি মারধরের ঘটনার কোনো ছবি তুলেছেন কিনা। এ সময় তাঁরা মারমুখী হয়ে ওঠেন।

আজ সকাল আটটা থেকে ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল থেকে ঢাকা দক্ষিণের ২০ ও ২১ নম্বর ওয়ার্ডের আওতাধীন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ঘুরে দেখা গেছে, এখানকার প্রায় সব কেন্দ্রেই ভোটার উপস্থিতি হাতেগোনা। সব কেন্দ্রের বাইরেই অবস্থান নিয়েছেন ছাত্রলীগের শতাধিক নেতা-কর্মী। প্রতিটি কেন্দ্রের সামনে আওয়ামী লীগের প্রার্থীদের তথ্যসহায়তা কেন্দ্র আছে, অন্য কারও নেই।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল কেন্দ্রেও ভোটার উপস্থিতি কম। প্রথম সোয়া দুই ঘণ্টায় সেখানে সব মিলিয়ে ৬০টির মতো ভোট পড়েছে বলে জানান কেন্দ্রের প্রিসাইডিং অফিসার।

কার্জন হলে সকাল ১০টার দিকে গিয়ে দেখা গেছে, ছাত্রলীগের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখার নেতা-কর্মীরা কৃত্রিম লাইন করে দাঁড়িয়ে আছেন। একপর্যায়ে সেখানে দায়িত্বরত একজন ম্যাজিস্ট্রেট ভোটার ছাড়া অন্যদের লাইন থেকে সরে যেতে বললে প্রায় সবাই সরে যান।

জানতে চাইলে কার্জন হল কেন্দ্রের প্রিসাইডিং অফিসার শামসুল আলম প্রথম আলোকে বলেন, তিনি বিষয়টি দেখছেন। সুত্রঃ প্রথম আলো

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে