ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

শেষ হল ডিএনসিসি নির্বাচনে ১৪৬ কেন্দ্রের ভোট গননা, জেনে নিন ফলাফল

২০২০ ফেব্রুয়ারি ০১ ২০:০৪:৫৫
শেষ হল ডিএনসিসি নির্বাচনে ১৪৬ কেন্দ্রের ভোট গননা, জেনে নিন ফলাফল

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে ভোটগ্রহণের পর ফল আসতে শুরু করেছে। এই সিটির ১৪৬টি কেন্দ্র থেকে প্রাপ্ত ফলে ১৩ হাজার ৮৪৯ ভোটে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম।

শনিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যা সোয়া ৭টার কিছু পর রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ ফল ঘোষণা করা হয়। ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব মো. আবুল কাসেম। তিনি জানান, এই সিটিতে কোনো কেন্দ্রের ভোট স্থগিত হয়নি।

রিটার্নিং কর্মকর্তার ঘোষণা অনুযায়ী, ১৪৬টি কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম নৌকা মার্কায় পেয়েছেন ৪৬ হাজার ৭৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৩২ হাজার ৯১০ ভোট। অর্থাৎ, এই ১৪৬ কেন্দ্রে তাবিথ আউয়ালের চেয়ে ১৩ হাজার ৮৪৯ ভোট বেশি পেয়েছেন।

এর আগে, শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে ঢাকার দুই সিটিতে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হয় সব কেন্দ্রে। সকালের দিকে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি কিছুটা করে বাড়তে থাকে।

পাঠকের মতামত:

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে