ঢাকা, শুক্রবার, ৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

তাবিথের সঙ্গে ব্যবধান বাড়িয়েই চলেছেন আতিকুল, জেনে ফলাফল

২০২০ ফেব্রুয়ারি ০১ ২১:৩৯:১৬
তাবিথের সঙ্গে ব্যবধান বাড়িয়েই চলেছেন আতিকুল, জেনে ফলাফল

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের ফলে বিএনপি প্রার্থী তাবিথ আউয়ালের সঙ্গে বড় ব্যবধান ধরে রেখে এগিয়ে চলেছেন আওয়ামী লীগের আতিকুল ইসলাম। এর মধ্যে এই সিটির ৬১৯টি কেন্দ্রের ফল পাওয়া গেছে। প্রাপ্ত ফল অনুযায়ী ৭৫ হাজারেরও বেশি ভোটে এগিয়ে রয়েছেন নৌকার প্রার্থী আতিকুল ইসলাম।

এই ৬১৯টি কেন্দ্রে আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম নৌকা মার্কায় পেয়েছেন ২ লাখ ৯৬৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ২৫ হাজার ২৬২ ভোট। অর্থাৎ, এই ৬১৯ কেন্দ্রে তাবিথ আউয়ালের চেয়ে ৭৫ হাজার ৭০৭ ভোট বেশি পেয়েছেন আতিকুল ইসলাম।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টায় দিকে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ ফল ঘোষণা করা হয়। ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব মো. আবুল কাসেম। তিনি জানান, এই সিটিতে কোনো কেন্দ্রের ভোট স্থগিত হয়নি।

এর আগে, শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে ঢাকার দুই সিটিতে। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট নেওয়া হয় সব কেন্দ্রে। সকালের দিকে ভোটার উপস্থিতি ছিল খুবই কম। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারদের উপস্থিতি কিছুটা করে বাড়তে থাকে।

পাঠকের মতামত:

রাজনীতি এর সর্বশেষ খবর

রাজনীতি - এর সব খবর



রে