ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সৌদিতে কার্ফিউ : সকল প্রবাসীদের যে নির্দেশ দিলেন কিং সালমান

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ এপ্রিল ১৪ ০০:৩৭:২৮
সৌদিতে কার্ফিউ : সকল প্রবাসীদের যে নির্দেশ দিলেন কিং সালমান

করোনাভাইরাসের কারণে সৌদি বাদশা ঘোষিত ২১ দিনের কারফিউ শেষ দিন ছিল গতকাল ( ১১ এপ্রিল)। কিন্তু ইতিমধ্যেই সৌদি আরবে করোনাভাইরাসের প্রচুর প্রাদুর্ভাব ঘটায় অনির্দিষ্টকালের জন্য এই কারফিউ বলবৎ রাখার আদেশ দিলেন বাদশাহ সালমান।

আজ (১২ এপ্রিল) সৌদি প্রেস এজেন্সি এই তথ্য নিশ্চিত করেছে। সৌদি আরবে মার্চের ২৩ তারিখ তিন সপ্তাহের জন্য কার্ফিউ দেওয়া হয়েছিল। গতকাল (১১ এপ্রিল) সেই তিন সপ্তাহ সময়সীমা পার হয়ে যায় বিধায় সৌদি বাদশাহ সালমান এবার অনির্দিষ্ট কালের জন্য কারফিউর ঘোষণা দিয়েছেন ।

এই দিকে সৌদি আরবে গত ২৪ ঘন্টায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮২ জন। নতুন ৩৮২ জনের মধ্যে মক্কা থেকে ১৩১ জন,মদিনায় ৯৫ জন, রিয়াদে ৭৬ জন,জেদ্দায় ৫০ জন, দাম্মামে ১৫ জন,ইয়ানবুতে ৫জন,সাবর আল আলাইয়াহতে ৩জন, হুফফে ৩ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

এছাড়া খোবার,তাইফ,মাইসান এবং আল শাম্লি থেকেও ১ জন করে করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। এনিয়ে সৌদি আরবে মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৪ হাজার ৩৩জনে পৌঁছেছে। আর নতুন করে ৫ জনের মৃত্যুতে মোট মৃত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫২ জনে। এছাড়া ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছে ৭২০ জন আক্রান্ত রোগী। তবে গত ২৪ ঘণ্টায় নতুন কোন রোগী সুস্থ হবার ঘটনা ঘটেনি।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে ইতিমধ্যেই প্রয়োজনীইয় সকল ব্যবস্থা গ্রহন করেছে সৌদি সরকার। ২৪ ঘন্টার কারফিউ জারি করা হয়েছে মক্কা, রিয়াদ, জেদ্দা সহ গুরুত্বপূর্ন সকল শহরে, এবং কাতিফ সহ আরো কিছু প্রদেশে। দুপুর ৩টা থেকে ভোর ৬টা পর্যন্ত বিশেষ কারফিউ জারি করা হয়েছে সমগ্র সৌদি আরব জুড়ে।এখন পর্যন্ত আসন্ন হজ না হবার ব্যাপারে কোন সিদ্ধান্ত নেয়নি সৌদি সরকার। তবে পরিস্থিতির উন্নতি না হলে হজ না হবার সম্ভাবনাই বেশি বলে মন্তব্য করেছেন বিশেষজ্ঞরা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে