ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

ধেয়ে আসছে ৬০ কিলোমিটার বেগে ঝড়, হতে পারে বৃষ্টি

জাতীয় ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ১৩ ১৫:৩৪:০৬
ধেয়ে আসছে ৬০ কিলোমিটার বেগে ঝড়, হতে পারে বৃষ্টি

দেশের ২২ জেলার ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে, জলীয় বাষ্পের আধিক্যের কারণে ভ্যাপসা গরম বাড়িয়ে দিয়েছে অস্বস্তি। আবহাওয়া অফিস জানায়, আজ দেশের চার অঞ্চলে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। একই সঙ্গে সারাদেশেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা, যা তাপমাত্রা কমাবে। বৃহস্পতিবার আবহাওয়া অধিদফতরের এক পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা বিভাগসহ রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে হালকা থেকে মাঝারি ধরনের বর্ষণ হতে পারে। এছাড়া রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে।

টাঙ্গাইল, ফরিদপুর, রাজশাহী, পাবনা, যশোর, চুয়াডাঙ্গা এবং কুষ্টিয়া জেলাসমূহের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

অন্যদিকে, দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য দেওয়া সতর্কবার্তায় বলা হয়েছে, পাবনা, ফরিদপুর, সিলেট এবং ময়মনসিংহ অঞ্চলসমূহের উপর দিয়ে ঘণ্টায় সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি ও ঝড় বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে