ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

বিমান থেকে খুলে পড়ল চাকা, নিচে থাকা গাড়ি চূর্ণবিচূর্ণ (ভিডিও)

লাইফস্টাইল ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ মার্চ ০৮ ১৭:১৪:৫২
বিমান থেকে খুলে পড়ল চাকা, নিচে থাকা গাড়ি চূর্ণবিচূর্ণ (ভিডিও)

যুক্তরাষ্ট্র থেকে জাপানগামী বোয়িং ৭৭৭ মডেলের একটি বিমান আকাশে উড্ডয়ন করার পরপরই এটির একটি চাকা খুলে পড়ার ঘটনা ঘটেছে। এরপর বিমানটি দ্রুত আবার জরুরিভাবে অবতরণ করে।বিমান থেকে যে চাকাটি খুলে পড়েছে সেটি বিমানবন্দরে পার্ক করে রাখা কয়েকটি গাড়ির ওপর গিয়ে আছড়ে পড়ে। এতে ওই গাড়িগুলো দুমড়ে মুচড়ে গেছে। গাড়িগুলো বিমানবন্দরের কর্মীরা ব্যবহার করেন।

গতকাল বৃহস্পতিবার (৭ মার্চ) সান ফ্রান্সিসকো বিমানবন্দরে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।বিমান থেকে চাকা খুলে পড়ার একটি ভিডিও মাইক্রো ব্লগিং সাইটে এক্সে প্রকাশ করা হয়েছে। এতে দেখা যাচ্ছে, বিমানটি মাটি থেকে আকাশে উড়ার কয়েক সেকেন্ড পরই হঠাৎ করে একটি চাকা খুলে নিচে পড়ে যায়।

যে বিমানটির চাকা খুলে গেছে সেটির প্রধান ল্যান্ডিং স্ট্রাটসে ছয়টি করে চাকা থাকে। যদি কোনো চাকা খুলে যায় বা ক্ষতিগ্রস্ত হয় তাতেও যেন স্বাভাবিকভাবে বিমান অবতরণ করা যায় সেভাবে এটি তৈরি করা হয়েছে।চাকা খুলে যাওয়ার বিষয়টি নজরে আসার পর বিমানটি দ্রুত লস অ্যাঞ্জেলসের দিকে যায় এবং সেখানে সফলভাবে অবতরণ করে।

পরবর্তীতে যাত্রীদের গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করা হয়।গত কয়েকমাস ধরেই বোয়িংয়ের বিমানে বিভিন্ন ঝামেলা দেখা যাচ্ছে। গত জানুয়ারিতে বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯ মডেলের একটি বিমানের অংশ মাঝ আকাশে খুলে পড়ে যায়। এতে ভেতরে থাকা যাত্রীরা প্রচণ্ড আতঙ্কিত হয়ে পড়েন।এ ঘটনার পর টানা ১৯ দিন বোয়িং ৭৩৭ ম্যাক্স ৯ মডেলের সব বিমান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে