ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

সাকিবের দুর্দান্ত ব্যাটিং ম্যাচ হেরে সরাসরি যাকে দায়ি করলেন নেদারল্যান্ডসের অধিনায়ক

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ১৪ ০০:৪৪:২৩
সাকিবের দুর্দান্ত ব্যাটিং ম্যাচ হেরে সরাসরি যাকে দায়ি করলেন নেদারল্যান্ডসের অধিনায়ক

আজ নেদারল্যান্ডসের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। টস হেরে আগে ব্যাটিং শুরু করেছে টাইগাররা। ব্যাট করতে নেমেই শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ৩ বলে ১ রান করে ফিরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ২ বলে ১ রান করেন লিটন দাস।

তবে বাংলাদেশের শুরু বিপর্যয় সারিয়ে তোলেন তানজিদ তামিম ও সাকিব। তানজিদ তামিমকে সাথে নিয়ে ৩২ বলে ৪৮ রানের পার্টনারশীপ করেন সাকিব। ২৬ বলে ৩৫ রান করে তানজিদ তামিম ফিরলে ভাঙে জুটি।

এরপর ব্যাটিংয়ে আসেন তাওহীদ হৃদয়। তবে আজকে ভালো কিছু করতে পারেনি তিনি। ১৫ বলে ৯ রান করে তাওহীদ হৃদয়। এরপর মাহমুদউল্লাহর সাথে জুটি গড়েন সাকিব। ২১ বলে ২৫ রান করে মাহমুদউল্লাহ ফিরলে ভাঙে জুটি। তবে একদিকে ফিফটি তুলে নিয়েছেন সাকিব। শেষ পর্যন্ত ৪৬ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন তিনি। ৭ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন জাকের আলী।

নির্ধারীত ২০ ওভার শেষে ৪ উইকেটে ১৫৯ রান স্কোর বোর্ডে জমা করেছে বাংলাদেশ। ফলে জয়ের জন্য নেদারল্যান্ডসের ১৬০ রান প্রয়োজন। জবাবে ব্যাট করতে নেমে ১৩৪ রানে থামে নেদারল্যান্ডস। ফলে ২৫ রানের জয় পায় বাংলাদেশ। বাংলাদেশের জয়ের দিনে ম্যাচ সেরা হয়েছেন সাকিব আল হাসান। ৪৬ বলে ৬৪ রান করে ম্যাচ সেরা নির্বাচিত হন তিনি।

নেদারল্যান্ডসের অধিনায়ক: আমরা সব তিনটি বিভাগেই হেরেছি। বাংলাদেশকে কৃতিত্ব দিতে হবে, তারা দুর্দান্ত খেলেছে এবং আমরা যথেষ্ট ভালো ছিলাম না। তারা উইকেট হাতে রেখেছিল। উইন্ডির কারণে বোলিং করা কঠিন ছিল। আমি এবং সাইব্রান্ডের মধ্যে দাড়ানো - আমরা জানতাম তাদের ডেথ ওভারে ভালো বোলার আছে এবং তাই আমরা মাঝের ওভারগুলোকে সর্বোচ্চ ব্যবহার করতে চেয়েছিলাম, কিন্তু দ্রুত আউট হয়ে গিয়েছিলাম। আরিয়ান গত কয়েক বছরে দুর্দান্ত ছিল এবং সে পরিবেশের সাথে ভালোভাবে মানিয়ে নিয়েছে। এখন আমাদের কিছুটা হাতে নেই। আমরা শ্রীলঙ্কার বিরুদ্ধে ভালো খেলতে চাই এবং তারপর দেখব কী হয়।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ- ১৫৯/৫ (২০ ওভার) (শান্ত ১, লিটন ১, তানজিদ ৩৫, সাকিব ৬৪*, মাহমুদউল্লাহ ২৫)

নেদারল্যান্ডস- ১৩৪/৮ (২০ ওভার) (এঙ্গেলব্রেখট ৩৩, বিক্রমজিত ২৬, এডওয়ার্ডস ২৫; রিশাদ ৩/৩৩, তাসকিন ২/৩০)

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে