ঢাকা, শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১

বাংলাদেশের জয়ের দিনে যাদেরকে প্রশংসায় ভাসালেন অধিনায়ক শান্ত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ১৪ ০০:৫৩:১০
বাংলাদেশের জয়ের দিনে যাদেরকে প্রশংসায় ভাসালেন অধিনায়ক শান্ত

আজ নেদারল্যান্ডসের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। টস হেরে আগে ব্যাটিং শুরু করেছে টাইগাররা। ব্যাট করতে নেমেই শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। ৩ বলে ১ রান করে ফিরেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ২ বলে ১ রান করেন লিটন দাস।

তবে বাংলাদেশের শুরু বিপর্যয় সারিয়ে তোলেন তানজিদ তামিম ও সাকিব। তানজিদ তামিমকে সাথে নিয়ে ৩২ বলে ৪৮ রানের পার্টনারশীপ করেন সাকিব। ২৬ বলে ৩৫ রান করে তানজিদ তামিম ফিরলে ভাঙে জুটি।

এরপর ব্যাটিংয়ে আসেন তাওহীদ হৃদয়। তবে আজকে ভালো কিছু করতে পারেনি তিনি। ১৫ বলে ৯ রান করে তাওহীদ হৃদয়। এরপর মাহমুদউল্লাহর সাথে জুটি গড়েন সাকিব। ২১ বলে ২৫ রান করে মাহমুদউল্লাহ ফিরলে ভাঙে জুটি। তবে একদিকে ফিফটি তুলে নিয়েছেন সাকিব। শেষ পর্যন্ত ৪৬ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন তিনি। ৭ বলে ১৪ রান করে অপরাজিত থাকেন জাকের আলী।

নির্ধারীত ২০ ওভার শেষে ৪ উইকেটে ১৫৯ রান স্কোর বোর্ডে জমা করেছে বাংলাদেশ। ফলে জয়ের জন্য নেদারল্যান্ডসের ১৬০ রান প্রয়োজন। জবাবে ব্যাট করতে নেমে ১৩৪ রানে থামে নেদারল্যান্ডস। ফলে ২৫ রানের জয় পায় বাংলাদেশ। বাংলাদেশের জয়ের দিনে ম্যাচ সেরা হয়েছেন সাকিব আল হাসান। ৪৬ বলে ৬৪ রান করে ম্যাচ সেরা নির্বাচিত হন তিনি।

নাজমুল হোসেন শান্ত, বাংলাদেশ অধিনায়ক: ছেলেরা একটি গুরুত্বপূর্ণ ম্যাচে অনেক সাহসিকতার পরিচয় দিয়েছে। সাকিবের শান্ত থাকা এবং তার দক্ষতা আমাদের জানা। তার জন্য খুশি। (মোট স্কোর) আমরা জানতাম না কন্ডিশন কেমন আচরণ করবে এবং কোন স্কোর প্রতিরক্ষা যোগ্য। শেষে ব্যাটসম্যানরা এবং বোলাররা ভালো করেছে। পিচ ভালো ছিল, শুরুতে কিছুটা অসম বাউন্স ছিল কিন্তু ব্যাট করার জন্য ভালো ছিল। কন্ডিশন ভালো ছিল। ফিজের দক্ষতা এবং অভিজ্ঞতা আমাদের জানা, সে তার দক্ষতা দেখিয়েছে। রিশাদসহ সকল বোলার ভালো করেছে।

সংক্ষিপ্ত স্কোর-

বাংলাদেশ- ১৫৯/৫ (২০ ওভার) (শান্ত ১, লিটন ১, তানজিদ ৩৫, সাকিব ৬৪*, মাহমুদউল্লাহ ২৫)

নেদারল্যান্ডস- ১৩৪/৮ (২০ ওভার) (এঙ্গেলব্রেখট ৩৩, বিক্রমজিত ২৬, এডওয়ার্ডস ২৫; রিশাদ ৩/৩৩, তাসকিন ২/৩০)

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে