ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

রিশাদকে মোকাবেলা করার উপায় অস্ট্রেলিয়াকে জানালেন ডেভিড

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ১৯ ১৭:০৪:৪৮
রিশাদকে মোকাবেলা করার উপায় অস্ট্রেলিয়াকে জানালেন ডেভিড

বাংলাদেশকে বলা হয় বাঁহাতি স্পিনারদের স্বর্গরাজ্য। ধারাবাহিক ভাবে বাংলাদেশ থেকে উঠে এসেছে বাঁহাতি স্পিনার। তবে সেই বাংলাদেশ থেকে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে নজর কেড়েছে এক জন লেগ স্পিনার, রিশাদ হোসেন।

চলতি বিশ্বকাপে দলের হয়ে এখন পর্যন্ত ৪টি ম্যাচে খেলেছেন রিশাদ। তার দারুণ বোলিংয়ে গুরুত্বপূর্ণ মুহূর্তে উইকেট নিয়ে দলকে সহায়তা করেছেন। তার কার্যকরী বোলিং নজর কেড়েছে গোটা বিশ্বের, যার ফলে সুপার এইটে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে অস্ট্রেলিয়া শিবিরেও আলোচনায় উঠে এসেছে রিশাদের লেগ স্পিন।

ম্যাচের আগে গণমাধ্যমের সাথে আলাপকালে অস্ট্রেলিয়ান ব্যাটার টিম ডেভিড রিশাদকে সামলানোর বিষয়ে বলেন, ‘আমার মনে হয় এটাই বিশ্বকাপের প্রকৃতি, তাই না? আপনি প্রতি দলের বিরুদ্ধে একবারই খেলার সুযোগ পাবেন। হয়ত আপনি একটি দলকে দুইবার মোকাবেলা করতে পারেন যদি ফাইনালে খেলতে পারেন। ফলে এসব ছেলেদের বিরুদ্ধে অত বেশি খেলার সুযোগ আপনি পাবেন না। আমার মনে হয় না আমাদের দলের কেউ তার (রিশাদের) বিরুদ্ধে খেলার সুযোগ পেয়েছে। ফলে আমরা তাকে আক্রমণ করতে যাচ্ছি।’

ডেভিড আরও বলেন, ‘গত কয়েক সপ্তাহ ধরে আমি স্পিনের বিপক্ষে অনেক অনুশীলন করেছি। ম্যাচের আগের দিন বা তারও আগের দিনও করেছি। এটা অত বেশি চাপের ব্যাপারও নয়। আপনি জানেন শেষ দিকে এসে আপনি অত বেশি কিছু পরিবর্তন করতে পারবেন না। আপনি কেবল অনুশীলন করে কিছুটা স্বাচ্ছন্দ্যবোধ করতে পারবেন। কিছু কাজ সেরে ট্রেনিংয়ে মজা করলেন। (ম্যাচের কাছাকাছি সময়ে) আমার জন্য এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।’ বাংলাদেশ সময় ২১ জুন ভোর সাড়ে ৬টায় সুপার এইটের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে অস্ট্রেলিয়া।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে