ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১

মুস্তাফিজের কাটার নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন ডেভিড ওয়ার্নার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ২০ ১১:৩২:১৯
মুস্তাফিজের কাটার নিয়ে অবিশ্বাস্য মন্তব্য করলেন ডেভিড ওয়ার্নার

চলমান বিশ্বকাপে বাংলাদেশ দলের জয়ে বড় ভূমিকা রাখছেন বোলাররা। বিশেষ করে মোস্তাফিজুর রহমান, যিনি তার সেরা ফর্মে রয়েছেন। উইকেট শিকারের পাশাপাশি রান দেওয়ার ক্ষেত্রে খুবই মিতব্যয়ী হয়ে উঠেছেন তিনি। ডেথ ওভারে তার স্লোয়ার ও কাটার বলগুলো প্রতিপক্ষের জন্য দুর্বোধ্য হয়ে উঠেছে।

মোস্তাফিজুর রহমান এখন পর্যন্ত ৪ ইনিংসে ১৬ ওভার বল করে মাত্র ৫৪ রান দিয়ে ৭ উইকেট শিকার করেছেন। তার ইকোনমি রেট ৩.৫ এরও কম, যা এবারের আসরে সেরা পারফর্মেন্সগুলোর একটি। তার ডট বল সংখ্যাও অন্যান্য বোলারদের চেয়ে বেশি।

সুপার এইটে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ হলো অস্ট্রেলিয়া। দারুণ ফর্মে থাকা অজিদের বিপক্ষে মোস্তাফিজের কাটার কাজ করবে না বলে বিশ্বাস করেন ডেভিড ওয়ার্নার। অ্যান্টিগার নর্থ সাউন্ডের ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার ব্যাটাররা মোস্তাফিজের বল অনায়াসে খেলতে পারবেন বলে মনে করেন ওয়ার্নার।

আইপিএলে দীর্ঘ সময় মোস্তাফিজের সঙ্গে একই ফ্র্যাঞ্চাইজিতে খেলেছেন ওয়ার্নার। তাদের মধ্যে ভালো বন্ধুত্বও রয়েছে। কিন্তু বন্ধু মোস্তাফিজকে একপ্রকার হুমকিই দিয়ে রেখেছেন ওয়ার্নার।

অস্ট্রেলিয়ার আত্মবিশ্বাসের মূলে রয়েছে নামিবিয়ার বিপক্ষে তাদের পারফরম্যান্স। সেই ম্যাচে নামিবিয়াকে মাত্র ৭২ রানে অলআউট করে পাওয়ার প্লের মধ্যেই ম্যাচ জিতে নিয়েছিল অস্ট্রেলিয়া।

ক্রিকেট ডট কম ডট এইউ'তে ওয়ার্নার বলেন, ‘এই উইকেটে খেলার সুবিধা হলো, অন্যান্য মাঠের চেয়ে এখানে অনেকটাই ট্রু উইকেট। তারা যে লেন্থে বল করছে সেই লেন্থে এখানে বল করলে খেলতে অসুবিধা হবে না। তবে বাংলাদেশ ভালো দল। তাদের বিপক্ষে আমরা অনেকবারই খেলেছি। তাদের গেম প্ল্যান আমরা বুঝতে পারি। তাদের ভালো বোলিং অ্যাটাক আছে, যাকে নেতৃত্ব দেয় মুস্তাফিজ।’

বাংলাদেশের গেমপ্ল্যান নিয়ে অস্ট্রেলিয়ার ভালো ধারণা আছে। এই উইকেটে মোস্তাফিজ পর্যাপ্ত টার্ন পাবেন না বলে আশা করেন ওয়ার্নার। ফলে সহজেই বাংলাদেশ বাধা উৎরাতে পারবে অজিরা বলে বিশ্বাস এই ওপেনারের। ‘সে যেভাবে বল করে তা হয়তো এই উইকেটে খুব একটা টার্ন করবে না, যতটা সে অতীতে পেয়েছে। আমরা জানি সামনে কী আসতে চলেছে। নামিবিয়ার বিপক্ষে উইকেট যেমনটা মনে হয়েছে, এবার এর ঠিকঠাক ব্যবহার করলেই চলবে।’

বিশ্বকাপের কোনো ফরম্যাটেই অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় নেই বাংলাদেশের। আগামীকাল শুক্রবার ভোর সাড়ে ৬টায় ইতিহাস পাল্টানোর আশায় অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে