ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

মালয়েশিয়াতে ১০ বাংলাদেশি সহ ১৬ জন প্রবাসী আটক

বিশ্ব ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ২২ ১৩:৩২:৪৪
মালয়েশিয়াতে ১০ বাংলাদেশি সহ ১৬ জন প্রবাসী আটক

কুয়ালালামপুর ইমিগ্রেশন বিভাগ আরো ১৬ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে। শুক্রবার মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ রাজধানীর তামান মেলাটির একটি শপিং মলের ফুড কোর্টে অভিযান চালিয়ে ১৬ জন অবৈধ অভিবাসী এবং দুই স্থানীয় নাগরিককে আটক করে। আটককৃতদের মধ্যে ১০ জন বাংলাদেশি রয়েছেন।

এছাড়া আটককৃতদের মধ্যে ১ জন ইন্দোনেশিয়ান, ১ জন ভারতীয়, ১ জন পাকিস্তানি এবং তিনজন ইন্দোনেশিয়ান মহিলা রয়েছে। তাদের বয়স ২২ থেকে ৪৫ বছরের মধ্যে। দুইজন স্থানীয় নিয়োগকর্তাকেও আটক করা হয়েছে।

কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক ওয়ান মোহাম্মদ সাউপি ওয়ান ইউসুফ জানান, অভিযানের সময় ২৩ জন বিদেশি ও সাতজন স্থানীয়ের কাগজপত্র পরীক্ষা করা হয়। এতে দেখা গেছে, ফুড কোর্টের প্রায় সব স্টলে অবৈধ অভিবাসীদের নিয়োগ করা হয়েছে।

অভিযানের পর তিনি সাংবাদিকদের বলেন, আটককৃতদের ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রেগুলেশনস ১৯৬৩-এর অধীনে ডকুমেন্টেশন ও তদন্তের জন্য কুয়ালালামপুর ইমিগ্রেশন কমপ্লেক্সে রাখা হয়েছে।

ওয়ান মোহাম্মদ সাউপি প্রতিষ্ঠানের মালিক ও নিয়োগকর্তাদের সতর্ক করে বলেন, যারা অবৈধ অভিবাসীদের আশ্রয় দিচ্ছে বা বৈধ নথি ছাড়া তাদের নিয়োগ দিচ্ছে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ইমিগ্রেশন বিভাগ এ বিষয়ে কোনো আপস করবে না।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে