ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

বাংলাদেশের ক্রিকেটারদের মনোভাবের অভাব দেখে হতাশ সাকিব

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ২৩ ১১:৩৬:১৭
বাংলাদেশের ক্রিকেটারদের মনোভাবের অভাব দেখে হতাশ সাকিব

বাংলাদেশের দুই প্রখ্যাত ক্রিকেটার, সাকিব আল হাসান এবং তামিম ইকবাল, ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ সুপার এইটের ম্যাচে দলের মনোভাবের অভাব দেখে হতাশ হয়েছেন।

সাকিব সাত বলে ১১ রান করে ১২তম ওভারে ক্রিজে আসেন যখন বাংলাদেশকে ১৪.২৩ রান রেটে ১২১ রান দরকার ছিল। তিনি টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ পর্বে দলের লড়াইয়ের অভাব নিয়ে হতাশা প্রকাশ করেছেন। বাংলাদেশ অস্ট্রেলিয়া এবং ভারতের বিপক্ষে যথাক্রমে ১৪০/৮ এবং ১৪৬/৮ রান করে। অ্যান্টিগার পিচগুলো তুলনামূলক সহজ হলেও ব্যাটিংয়ে বাংলাদেশের টপ অর্ডারের ধারাবাহিক খারাপ ফর্ম অব্যাহত রয়েছে। শাকিব বলেন, তারা আজ ভারতের ১৯৬ রানের লক্ষ্যের পিছনে ছুটার প্রয়াসও দেখাতে পারেনি।

"এই বিশ্বকাপে আমাদের ৫০ শতাংশ জয়ের হার আছে কিন্তু যদি আমরা ভারতের এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াই করতাম যেমন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে লড়াই করেছি, তাহলে আমরা এটিকে একটি ভাল বিশ্বকাপ প্রচারাভিযান বলতে পারতাম,"

সাকিব বলেন। "আমরা একটি ব্যাটিং ইউনিট হিসাবে রান থেকে পিছিয়ে আছি। আমরা শেষ খেলায় ১৪০ রান করেছি, আজ ১৪৬ রান করেছি। আজ আমাদের আরও ভালো করতে পারতাম যেহেতু আমাদের সামনে একটি লক্ষ্য ছিল। আমরা আজ [লক্ষ্য তাড়া করার চেষ্টা করছি] তা দেখাতেও পারিনি। আমার মনে হয় না যে আত্মবিশ্বাস ছিল। আমরা এই বিশ্বকাপে এই এলাকায় পিছিয়ে আছি।

"অস্ট্রেলিয়া এবং ভারতের মতো দলের বিরুদ্ধে আপনার এ-গেম আনতে হবে। আমার মনে হয় আমাদের দক্ষতা এবং শক্তির অভাব ছিল। আমরা চাপ সৃষ্টি করার জন্য দীর্ঘ সময় ধরে মৌলিক বিষয়গুলি করতে পারিনি। এই বিশ্বকাপ জুড়ে, আমি মনে করি না আমরা একটি ব্যাটিং ইউনিট হিসাবে নিজেদের ন্যায়সঙ্গত করেছি।

আমরা বড় রান করার সক্ষম। আমরা ১৭৫-১৮৫ এর মতো পার স্কোর থেকে ভাল পিছিয়ে ছিলাম শেষ দুটি গেমে, উভয়ই ভাল উইকেটে খেলা হয়েছে। হয়তো ভারত আজ ২০ রান বেশি করেছে কিন্তু আমাদের ইনিংসের শুরু থেকেই উদ্দেশ্য দেখাতে হবে। আমার মনে হয় না এটা ছিল।"

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে