ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

কোপা আমেরিকার: কোস্টারিকার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো ব্রাজিল

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ২৩ ১৪:০০:২৪
কোপা আমেরিকার: কোস্টারিকার বিপক্ষে ম্যাচের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো ব্রাজিল

এডারসন মার্চ মাসে চোখের সকেট ফ্র্যাকচারের কারণে কষ্ট পাচ্ছেন, তাই কোস্টা রিকার বিপক্ষে কোপা আমেরিকার ম্যাচে ব্রাজিলের প্রথম পছন্দের গোলরক্ষক থাকবেন অ্যালিসন। ব্রাজিল দলের উল্লেখযোগ্য অনুপস্থিতির মধ্যে রয়েছেন রেকর্ড গোলদাতা নেইমার এবং রিচার্লিসন, যারা দুজনেই চোট থেকে সেরে উঠতে লড়াই করছেন।

জুভেন্টাসের রাইট-ব্যাক ড্যানিলো এই টুর্নামেন্টে ব্রাজিলের অধিনায়ক হবেন, যিনি এই মৌসুমে সিরি এ-তে ২,৫৪১ মিনিট খেলেছেন। ডগলাস লুইজ শীঘ্রই ড্যানিলোর সতীর্থ হতে পারেন জুভেন্টাসে, এবং তিনি সম্ভবত ব্রাজিলের শুরুর একাদশে থাকবেন অ্যাস্টন ভিলায় একটি দুর্দান্ত মৌসুমের পরে, যেখানে তারা ১৯৮২-৮৩ মৌসুমের পর প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের জন্য যোগ্যতা অর্জন করেছে।

তাদের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় মারকুইনহোস ব্রাজিলের ডিফেন্স লাইনে আরেকজন নেতা এবং তিনি ২০২৩-২৪ চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী এডার মিলিতাও এর সাথে জুটি বাঁধার প্রত্যাশিত। মিলিতাও হবেন রিয়াল মাদ্রিদের অনেক খেলোয়াড়ের মধ্যে একজন, যাদের উপর ডোরিভাল জুনিয়র কোপা আমেরিকায় বড় প্রভাব ফেলতে গণনা করবেন।

রদ্রিগো এবং ভিনিসিয়াস জুনিয়র লস ব্ল্যাঙ্কোসের হয়ে ক্লাব পর্যায়ে ভালভাবে যুক্ত হয়েছেন, প্রথমজন মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে ব্রাজিলের একমাত্র গোলটি করেছেন এবং দ্বিতীয়জন লা লিগা শিরোপা জিততে মাদ্রিদকে সহায়তা করতে ২১ বার গোল করেছেন।

যদিও ভিনি জুনিয়র ব্যালন ডি’অর জেতার একজন শীর্ষস্থানীয় প্রার্থী, তাকে আন্তর্জাতিকভাবে তার গোল করার ফর্ম উন্নত করতে হবে, ব্রাজিলের হয়ে ৩০ ম্যাচে মাত্র তিনটি গোল করেছেন। গ্যালাকটিকোসের তালিকায় শেষ করেছেন ১৭ বছর বয়সী এন্দ্রিক, যিনি জুলাই মাসে রিয়াল মাদ্রিদে আনুষ্ঠানিকভাবে যোগ দিচ্ছেন, পালমেইরাসে ব্রাসিলেইরো সিরি এ-তে দুর্দান্ত মৌসুম কাটানোর পরে।

এই বছরের শুরুর দিকে, তিনি ওয়েম্বল স্টেডিয়ামে গোল করা সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হয়ে উঠেছিলেন, ইংল্যান্ডের বিপক্ষে ১-০ ব্যবধানে জয়ের সময় এবং গত মৌসুমে ব্রাজিলে তার ক্লাব দলের হয়ে ১৩ বার গোল করেছিলেন। লুকাস পাকেটা সুযোগ তৈরি করতে উপর নির্ভর করা হবে, ওয়েস্ট হ্যাম মিডফিল্ডারও গোলের সামনে এগিয়ে যাওয়ার এবং হুমকি হওয়ার জন্য যথেষ্ট সক্ষম।

ব্রাজিল সম্ভাব্য শুরুর একাদশ:

অ্যালিসন; ড্যানিলো, মারকুইনহোস, মিলিতাও, ওয়েন্ডেল; গুইমারেস, লুইজ; রাফিনহা, পাকেটা, রদ্রিগো; জুনিয়র

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে