ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

আজ বাঁচা মরার ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো ভারত

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুন ২৪ ০৯:১৫:৫৫
আজ বাঁচা মরার ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে শক্তিশালী একাদশ ঘোষণা করলো ভারত

অস্ট্রেলিয়া-ভারত ম্যাচ সবসময়ই উত্তেজনা ছড়ায়, কিন্তু ১৯ নভেম্বরের ঘটনার পর এই ম্যাচের গুরুত্ব আরও বেড়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর সুপার এইটের গ্রুপ ১ এখন দারুণ উত্তেজনাপূর্ণ।

এই ম্যাচটি অবশ্যই জিততে হবে না কোনো দলের জন্যই, তবে অস্ট্রেলিয়া হারলে তাদের অবস্থা খারাপ হতে পারে। ভারতের নেট রান রেট ভালো থাকলেও, সেমিফাইনালে পৌঁছানোর সুযোগ হারানোর সম্ভাবনা রয়েছে।

বৃষ্টি হলে ভারত সেমিফাইনালে পৌঁছে যাবে, কিন্তু অস্ট্রেলিয়ার জন্য দুই পয়েন্টের পরিবর্তে এক পয়েন্ট অনেক পার্থক্য করতে পারে। তারা ভালোভাবেই জানে এই পার্থক্য কতটা গুরুত্বপূর্ণ হতে পারে, কারণ অতীতেও তারা এই সমস্যায় পড়েছিল।

এই বিশ্বকাপে মিচেল মার্শের পারফরম্যান্স ভালো না, ছয় ইনিংসে মাত্র ৮৮ রান করেছেন। সেন্ট লুসিয়ার ব্যাটিংবান্ধব পিচ তাকে ফর্মে ফিরতে সাহায্য করতে পারে।

আর্শদীপ সিং এই বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারী, ১২ উইকেট নিয়েছেন। তবে তার ইকোনমি রেট ৭-এর উপরে, যা তাকে আরও ধারাবাহিকতা আনতে উদ্বুদ্ধ করবে।

অস্ট্রেলিয়া আফগানিস্তানের বিপক্ষে অ্যাস্টন অ্যাগারকে খেলিয়েছে, স্টার্ককে বাদ দিয়ে। তারা এই কম্বিনেশন ধরে রাখতে পারে, কারণ রোহিত শর্মা এবং বিরাট কোহলি বাঁহাতি স্পিনারদের মোকাবিলা করতে অসুবিধায় পড়েন।

অস্ট্রেলিয়া (সম্ভাব্য): ট্রাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ (অধিনায়ক), গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, টিম ডেভিড, ম্যাথিউ ওয়েড (উইকেটকিপার), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক/অ্যাস্টন অ্যাগার, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড।

ভারত (সম্ভাব্য): রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, ঋষভ পান্ত (উইকেটকিপার), সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা, আর্শদীপ সিং, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরাহ।

পিচ এবং পরিস্থিতি: বৃষ্টির সম্ভাবনা

সেন্ট লুসিয়ার পিচ এই টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে ব্যাটিংবান্ধব পিচ, যেখানে স্কোরিং রেট ৮.৯২ এবং গড় ২৮.৭৬। ফাস্ট বোলাররা এখানে বেশি রান দিয়েছে, ইকোনমি রেট ৯.৪২। তবে স্পিনারদের ইকোনমি রেট ৭.৯১, যা অন্যান্য ভেন্যুর চেয়ে ভালো।

সেন্ট লুসিয়ায় সোমবার সকাল থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তবে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আবহাওয়া পরিষ্কার হওয়ার সম্ভাবনা আছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে