ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

বক্স অফিসে প্রভাসের কল্কির তান্ডব, দেখেনিন ১০ দিনে কত আয় করলো

বিনোদন ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুলাই ০৭ ১৪:৩৬:৫০
বক্স অফিসে প্রভাসের কল্কির তান্ডব, দেখেনিন ১০ দিনে কত আয় করলো

‘কল্কি’ ঝড় যেন থামছেই না! বছরের অন্যতম প্রত্যাশিত চলচ্চিত্র ‘কল্কি ২৮৯৮ এডি’ মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড গড়ে চলেছে। বক্স অফিসে চালকের আসনে সিনেমাটি। ভারতীয় বক্স অফিসে ইতিমধ্যেই ৪৫০ কোটির মাইলফলক অতিক্রম করেছে প্রভাস-দীপিকার কল্কি। বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্ক-এর রিপোর্ট অনুসারে, দশম দিন ভারতে ৩৪.৪৫ কোটি রুপি আয় করেছে সিনেমাটি।

দশ দিনে ভারতে সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৪৬৬ কোটি রুপি। শুধু হিন্দি সংস্করণেই সিনেমাটি আয় করেছে ১৯০ কোটি রুপি।

এদিকে বিশ্বব্যাপী সিনেমাটি ইতিমধ্যে ৭০০ কোটির গণ্ডি পার হয়েছে। বাণিজ্য বিশ্লেষকদের মতে, শিগগিরই বিশ্বব্যাপী হাজার কোটির ক্লাবে প্রবেশ করবে কল্কি।

২৭ জুন মুক্তির প্রথম দিন ভারতে ৯৫ কোটি আয়ের পাশাপাশি বিশ্বব্যাপী ১৮০ কোটির মতো আয় করে নেয় কল্কি। দ্বিতীয় দিন ভারতে আয় করে ৫৪ কোটি। তৃতীয় দিন ৬৪ কোটি ৫০ লাখ এবং চতুর্থ দিন কল্কির আয় ৮৮ কোটি। পঞ্চম দিনে কল্কির আয় ৩৪ কোটি ৬০ লাখ রুপি।

আর ষষ্ঠ দিনে আয় কিছুটা কমে ২৭.০৫ কোটি। সপ্তম দিনে কল্কির আয় ২২ কোটি। অষ্টম দিনেও ভারতে ২২ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। নবম দিনে ১৭ কোটির ঘরে তোলে কল্কি। এদিকে কল্কির প্রযোজনা সংস্থা বৈজয়ন্তী মুভিসের পক্ষ থেকে গতকাল সামাজিক মাধ্যমে একটি পোস্টার শেয়ার করা হয়েছে, যেখানে সিনেমাটির বিশ্বব্যাপী আয় ৮০০ কোটি (গ্রস আয়) উল্লেখ করা হয়েছে।

তবে শুধু বক্স অফিসই নয়, দর্শকদের কাছ থেকেও দারুণ প্রশংসা পাচ্ছে নাগ অশ্বিনের সিনেমাটি। সমালোচকরাও দিচ্ছেন বাহবা। সিনেমার ভিএফএক্স ও চিত্রনাট্যের প্রশংসায় পঞ্চমুখ সবাই। সায়েন্স ফিকশন ও মিথলজির দারুণ সংমিশ্রণ ঘটিয়েছেন নির্মাতা নাগ আশ্বিন, এমনটাই মন্তব্য সবার মুখে মুখে।

‘কল্কি ২৮৯৮ এডি’ পরিচালনা করেছেন নাগ অশ্বিন। এতে প্রধান ভূমিকায় অভিনয় করেছেন প্রভাস, দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন, কমল হাসান, দিশা পাটানি, প্রমুখ। এ ছাড়া বিশেষ ক্যামিও দিয়েছেন বিজয় দেবেরকোন্ডা, দুলকার সালমান ও ম্রুনাল ঠাকুরের মতো তারকা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে