ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

ব্রেকিং নিউজ: সালাহউদ্দিন নয় চমক দিয়ে নতুন কোচের নাম ঘোষণা করলো বিসিবি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুলাই ০৭ ১৭:১৯:৪১
ব্রেকিং নিউজ: সালাহউদ্দিন নয় চমক দিয়ে নতুন কোচের নাম ঘোষণা করলো বিসিবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুটা দারুন করে বাংলাদেশ। শ্রীলঙ্কাকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল। এরপর দক্ষিণ আফ্রিকার জেতা ম্যাচ হারলেও গ্রুপ পর্বে তিন ম্যাচে জয় পায় বাংলাদেশ। দীর্ঘ ১৭ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট খেলে টাইগাররা। যদিও ব্যাট হাতে ব্যর্থ ছিল টাইগাররা।

বোলারদের কল্যানে সুপার এইট খেলেছে শান্ত বাহিনী। বিশেষ করে টাইগার স্পিনাররা বৈশ্বিক আসরে ছিলেন দুর্দান্ত। রিশাদ হোসেনদের কোচ হিসেবে জিম্বাবুয়ে সিরিজের আগে দায়িত্ব গ্রহণ করেছিলেন পাকিস্তানের মুশতাক আহমেদ।

টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত মুশতাকের সঙ্গে চুক্তি ছিলো বিসিবির। চুক্তি অনুযায়ী ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্র বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের স্পিন বোলিং কোচ হিসেবে কাজ করার কথা ছিল তার। তবে দুই মাসেই শেষ হচ্ছে না মুশতাকের বাংলাদেশ অধ্যায়।

সর্বশেষ দুই মাসে বিশ্বকাপজয়ী সাবেক লেগ স্পিনারের কাজে সন্তুষ্ট বিসিবি। নতুন করে দুই বছরের জন্য মুশতাকের সঙ্গে চুক্তি করেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। মিরপুরে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেছেন নাজমুল হাসান পাপন।

তাছাড়াও কোচ চন্ডিকা হাথুরু সিংহের উপর আস্থা হারিয়েছে বিসিবি। এখন শুধু নতুন কোচ পাওয়া যত দেরি। নতুন কোচ পেলেই হাথুরুকে বিদায় বলে দিবে বিসিবি। হাথুরুর সাথে বিসিবির চূক্তি শেষ হবে জানুয়ারিতে। তবে তার আগেই বিদায় হতে পারে তার।

সেই সাথে হাথুরুর সহকারী কোচ নিক পোথাসকে ছেঁটে ফেলবে বিসিবি। অভিযোগ আছে এই নিক পোথাস নাকি এর কথা ওর কাছে লাগাই আর ওর কথা এর কাছে লাগাই। তাছাড়া তার নাকি আর কোনো কাজ নাই। তাই তাকেও রাখছে না বিসিবি। মানে পুরো কোচিং প্যানেল নতুন করে সাজাবে বিসিবি। সেইটা যত তাড়াতাড়ি সম্ভব চেষ্টা করছে বিসিবি।

এখণ প্রশ্ন হচ্ছে নতুন কোচ হিসেবে কাকে নিয়োগ দিবে বিসিবি। খালেদ মাহমুদ সুজন জানাই ভালো মানের কোচ পাওয়া যাচ্ছে না বর্তমানে। ব্যাটিং কোচ হিসেবে দক্ষিণ আফ্রিকা অস্ট্রেলিয়া থেকে কাউকে নিয়োগ দিতে চায় বিসিবি। চ্যাম্পিয়ন ট্রফির আগে কোচ না পেল থেকে যেতে পারেন হাথুরু। আবার এর অন্যথায় হতে পারে। বাংলাদেশের জনপ্রিয় কোচ সালাহউদ্দিনকে দুই বছরের জন্য দায়িত্ব দিতে পারে বোর্ড।

তবে নতুন করে আলোচনায় এসেছেন বাংলাদেশের আরেক নাম করা কোচ খালেদ মাহমুদ সুজন। তিনিও বাংলাদেশের কোচ হওয়ার ইচ্ছে প্রকাশ করেছেন। সুজন বলেন, ‘ঘুম থেকে উঠতে পারেনি, সেটা অবশ্যই তাসকিনের দায়। কিন্তু সময় মতো তাকে মাঠে না নিয়ে যাওয়াটা টিমের দায়। যেহেতু এখন আমি বোর্ড ডিরেক্টর, সুযোগটা কম। আমাকে হয়তো রিজাইন করে বাংলাদেশ দলের কোচ হতে হবে। সেটা অনেক পরের কথা। তবে হ্যাঁ, অবশ্যই। খেলা ছাড়ার পর থেকেই আমি কোচিং করাই। তখন থেকেই আমি স্বপ্ন দেখি, বাংলাদেশের ক্রিকেটের একদিন কোচ হব।’ এর আগে টিম ডিরেক্টর ছাড়াও জাতীয় দলের ভারপ্রাপ্ত কোচের দায়িত্ব পালন করেছেন খালেদ মাহমুদ সুজন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে