ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

কোপা আমেরিকার শিরোপা জিতবে কেন দল ভবিষ্যদ্বাণী করলো জ্যোতিষী

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুলাই ০৯ ১১:০১:২৮
কোপা আমেরিকার শিরোপা জিতবে কেন দল ভবিষ্যদ্বাণী করলো জ্যোতিষী

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচের আবারও কানাডার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। তবে এইটা এবার সেমি ফাইনালে। মঙ্গলবার মেটলাইফ স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মুখোমুখি হবে কানাডা। এবার যে জিতবে তাই চলে যাবে ফাইনালে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৬টায়।

উভয় দলই পেনাল্টি শুটআউটের মাধ্যমে সেমিফাইনালে পৌঁছেছে। লা আলবিসেলেস্তে ইকুয়েডরকে পরাজিত করেছে এবং কানাডা ভেনেজুয়েলাকে হারিয়েছে, দুটি ম্যাচই ৯০ মিনিট পর ১-১ গোলে ড্র হয়েছিল।

মাংসপেশীর টানজনিত কারণে তাদের শেষ গ্রুপ ম্যাচটি মিস করার পরে, লিওনেল মেসি ইকুয়েডরের বিপক্ষে আর্জেন্টিনার হয়ে খেলতে ফিরে এসেছিলেন, তবে এই প্রতিযোগিতায় শীর্ষ গোলদাতা লাউতারো মার্টিনেজ (চারটি গোল) দ্বিতীয়বারের মতো জুলিয়ান আলভারেজের পরিবর্তে শুরু করেছিলেন।

কোয়ার্টার ফাইনালে, অ্যাঞ্জেল ডি মারিয়া ২০২৪ সালের টুর্নামেন্টে প্রথমবারের মতো অপ্রচলিত ছিলেন, যখন নিকোলাস ওটামেন্ডি দ্বিতীয়ার্ধের শেষের দিকে এনজো ফার্নান্দেজের স্থানে এসে তার ১১৫তম আন্তর্জাতিক ম্যাচে উপস্থিত হন, পঞ্চম সর্বকালের তালিকায় রবার্তো আয়ালার সাথে সমান হন।

কোয়ার্টার ফাইনালে লিসান্দ্রো মার্টিনেজ তার প্রথম আন্তর্জাতিক গোল করেছিলেন, এবং মেসি তার পেনাল্টি মিস করলেও, এমিলিয়ানো মার্টিনেজ ইকুয়েডরের দুটি প্রচেষ্টা রুখে দিয়েছিলেন, যার ফলে ওটামেন্ডি বিজয়ী গোলটি করেন।

তাজন বুচানান এখনও সন্দেহের মধ্যে রয়েছেন কানাডার হয়ে, কারণ ইন্টার মিলানের এই খেলোয়াড় ভেনেজুয়েলার সাথে ম্যাচের কয়েকদিন আগে অনুশীলনে তার টিবিয়া ভেঙ্গেছিলেন।

শুক্রবার কানাডার হয়ে নতুন মুখ হিসেবে মাঠে নামেন আলী আহমেদ, ভ্যানকুভার হোয়াইটক্যাপসের এই উইংব্যাক রিচি লারেয়ার স্থানে খেলেন।

জেকব শাফেলবার্গ এই প্রতিযোগিতায় কানাডার হয়ে দ্বিতীয় গোলটি করেন, এবং লিয়াম মিলার এবং স্টিফেন ইউস্টাকিও তাদের স্পট কিক মিস করলেও, ভেনেজুয়েলা তিনটি মিস করে, যার মধ্যে দুটি ম্যাক্সিম ক্রেপাউ রুখে দেন, এবং ইসমাইল কোনে ম্যাচ জিতে নেন।

আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর লাইনআপ:ই. মার্টিনেজ; মোলিনা, রোমেরো, লি. মার্টিনেজ, টাগলিয়াফিকো; ডি পল, ম্যাক অলিস্টার, লো সেলসো, গঞ্জালেস; মেসি, লা. মার্টিনেজ

কানাডার সম্ভাব্য শুরুর লাইনআপ:ক্রেপাউ; জনস্টন, বোম্বিটো, কর্নেলিয়াস, ডেভিস; ওসোরিও, ইউস্টাকিও; লারেয়া, ডেভিড, শাফেলবার্গ; লারিন

সুপার কম্পিউটার ওপটার ভবিষ্যৎবানী:

সেমি ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কানাডা। গ্রুপপর্বে কনকাকাফের এ দলটিকে ২-০ গোলে হারিয়েছিল মেসিরা। সেমিতেও তাদের বিপক্ষে জয়ে খুব একটা সমস্যা দেখছে না ওপটার সুপার কম্পিউটার। ওপটার ম্যাচ প্রেডিকটর বলছে, এ ম্যাচে আর্জেন্টিনার জয়ের সম্ভাবনা ৭৬.৭ আর কানাডার ৯.৮ শতাংশ। অর্থাৎ কানাডাকে একপ্রকার উড়িয়েই ফাইনাল খেলবে আর্জেন্টিনা। সেখানে তাদের সম্ভাব্য প্রতিপক্ষ উরুগুয়ে। ওপটার সুপার কম্পিউটার বলছে, কলম্বিয়াকে হারিয়ে ফাইনাল খেলবে সুয়ারেজরা। তবে শিরোপার লড়াইয়ে তারা হেরে যাবে আর্জেন্টিনার কাছে। আসরের শুরুতে যেখানে আর্জেন্টিনার কোপা চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা ছিল ৩০.৮ শতাংশ, ব্রাজিল বিদায় নেয়ার পর সেটা এখন দাঁড়িয়েছে ৫১.৮১ শতাংশে। ২০২২ সালে বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর আর্জেন্টিনাকে একমাত্র হারের স্বাদ দেয়া উরুগুয়ের সম্ভাবনা কেবল ২৭.৬০ শতাংশ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে