ঢাকা, মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

ফাইনালে উঠার ম্যাচে ম্যাচ সেরা হয়েছেন যিনি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুলাই ১০ ১১:২২:৩৯
ফাইনালে উঠার ম্যাচে ম্যাচ সেরা হয়েছেন যিনি

আজ কোপা আমেরিকার সেমি ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও কানাডা। চলতি আসরে এর আগে গ্রুপ পর্বে মুখোমুখি হয় দুই দল। যেখানে ২-০ ব্যবধানে জয় আর্জেন্টিনা। খেলার ধারার বিপরীতে ২২ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে ডিফেন্স চেরা পাস দেন রদ্রিগো ডি পল। যা রিসিভ করে দারুণ দক্ষতায় জালে জড়ান জুলিয়ান আলভারেজ। এতে কিছুটা স্বস্তি নেমে আসে আকাশী-নীল শিবিরে।

তবে প্রথমার্ধের বাকি সময়েও বেশ কয়েকবার আর্জেন্টিনাকে চাপে ফেলে কানাডা। বিপরীতে লিওনেল মেসিও কয়েকবার গোলের জন্য শট নেন। কিন্তু শেষ পর্যন্ত কোনো দলই আর গোলের দেখা পায়নি। বিরতিতে থেকে ফিরেই ৫১ মিনিটের মাথায় গোলের দেখা পান লিওনেল মেসি। আসরে এটি তার প্রথম গোল। এই গোলে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আর্জেন্টিনা। কানাডাকে হারিয়ে টানা দ্বিতীয় শিরোপা জেতার পথে আর্জেন্টিনা। ২-০ ব্যবধানে জিতে ফাইনালে মেসির আর্জেন্টিনা। ম্যাচ সেরা হয়েছেন মেসি। তবে ম্যাচ শেষে মেসি জানিয়ে দিলেন, শেষের ম্যাচগুলো খেলছেন তিনি।

মেসি বলেন, ‘জানি এগুলো আমার শেষদিকের লড়াই। আমি এগুলো পুরোপুরি উপভোগ করছি। আবার ফাইনালে আসাটা সহজ ছিল না। আমাদের উপভোগ করতে হবে, প্রতিটি মুহূর্তকে উপভোগ করতে হবে।’

এদিকে টানা দ্বিতীয়বারের মতো কোপার ফাইনালে আর্জেন্টিনা। ম্যাচ শেষে মেসি জানিয়েছেন, এবারের যাত্রাটা সহজ ছিল না। মেসি বলেন, ‘এই দলটা যা করেছে, এটা পাগলামী; আর্জেন্টিনা জাতীয় দল যা করছে তাও। এটার পর, অনেক বেশি গুরুত্ব দেওয়া হবে ফাইনাল খেলা খেলোয়াড়দের, যারা পুরোনো প্রজন্মের ছিল।’

কানাডার বিপক্ষে গোল করে ফুটবলের ইতিহাসে জাতীয় দলের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন মেসি। ইরানের কিংবদন্তী আলী দাঈ-এর ১০৯ গোলের রেকর্ডে ভাগ বসালেন এই আর্জেন্টাইন। আর মেসির উপরে এখন শুধু রয়েছেন পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো।

২০০৭ সাল থেকে এটি তার ষষ্ঠ কোপা আমেরিকায় গোল। কেবল ঘরের মাঠে ২০১১ সালে তিনি গোল পাননি। কোপা আমেরিকায় এখন পর্যন্ত ১৪টি গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে আছেন মেসি। সবার উপরে আছেন মেসির স্বদেশী নরবার্ট মেন্ডেজ এবং ব্রাজিলের জিজিনহো।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে