ঢাকা, সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

ফাইনালে উঠে অবিশ্বাস্য ভাবে যা বললেন কোচ স্কালোনি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুলাই ১০ ১৩:৫৪:২৮
ফাইনালে উঠে অবিশ্বাস্য ভাবে যা বললেন কোচ স্কালোনি

আজ কোপা আমেরিকার সেমি ফাইনালে মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও কানাডা। চলতি আসরে এর আগে গ্রুপ পর্বে মুখোমুখি হয় দুই দল। যেখানে ২-০ ব্যবধানে জয় আর্জেন্টিনা। খেলার ধারার বিপরীতে ২২ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টিনা। মাঝমাঠ থেকে ডিফেন্স চেরা পাস দেন রদ্রিগো ডি পল। যা রিসিভ করে দারুণ দক্ষতায় জালে জড়ান জুলিয়ান আলভারেজ। এতে কিছুটা স্বস্তি নেমে আসে আকাশী-নীল শিবিরে।

তবে প্রথমার্ধের বাকি সময়েও বেশ কয়েকবার আর্জেন্টিনাকে চাপে ফেলে কানাডা। বিপরীতে লিওনেল মেসিও কয়েকবার গোলের জন্য শট নেন। কিন্তু শেষ পর্যন্ত কোনো দলই আর গোলের দেখা পায়নি। বিরতিতে থেকে ফিরেই ৫১ মিনিটের মাথায় গোলের দেখা পান লিওনেল মেসি। আসরে এটি তার প্রথম গোল। এই গোলে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আর্জেন্টিনা। কানাডাকে হারিয়ে টানা দ্বিতীয় শিরোপা জেতার পথে আর্জেন্টিনা। ২-০ ব্যবধানে জিতে ফাইনালে মেসির আর্জেন্টিনা।

ফলাফল দেখে সহজ মনে হলেও আর্জেন্টিনা কোচ জানালেন, ম্যাচটি মোটেও সহজ ছিল না। বেশ কয়েকবার আর্জেন্টিনার রক্ষণে হানা দেওয়া কানাডার চ্যালেঞ্জিং ফুটবলের কথা বললেন স্কালোনি। “আরেকটি ফাইনালে ওঠা খুবই কঠিন। এটি কঠিন কারণ আমরা জানি এখানে পৌঁছানো কতটা কঠিন ছিল।”

“মানদণ্ড অনেক উঁচুতে উঠে গেছে। সবাই ভেবেছিল, এটি হয়তো পুষ্পশয্যার মতো হবে। কিন্তু একদমই এমন ছিল না। খুবই কঠিন প্রতিপক্ষ হয়ে কানাডাও আজ এটি প্রমাণ করল।”

টুর্নামেন্টের ইতিহাসে ৩০তম ফাইনালে উঠে এখন প্রতিপক্ষের অপেক্ষায় রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়নরা। দ্বিতীয় সেমি-ফাইনালে লড়বে উরুগুয়ে ও কলম্বিয়া।

এক দিকে টানা ২৭ ম্যাচ ধরে অপরাজিত কলম্বিয়া। আর কোপা আমেরিকায় আর্জেন্টিনার সমান ১৫ বারের চ্যাম্পিয়ন উরুগুয়ে। এছাড়া গত পাঁচ বছরে আর্জেন্টিনাকে হারানো দুই দলের একটি তারা। তাই ফাইনালের প্রতিপক্ষ হিসেবে দুই দলের কারও নাম নির্দিষ্টভাবে বলতে চান না স্কালোনি।

“(ফাইনালের) সম্ভাব্য দুটি প্রতিপক্ষই শীর্ষস্থানীয় জাতীয় দল। তাই (ফাইনালের প্রতিপক্ষ হিসেবে) যে কোন একটি দলের কথা বলা কঠিন হবে।”

“এদের মধ্যে একটি দল (উরুগুয়ে) এরই মধ্যে আমাদের হারিয়েছে। খুবই কঠিন ম্যাচ ছিল। এই কোচ (নেস্তর লরেন্সো) আসার পর আমরা কলম্বিয়ার সঙ্গে খেলিনি। তবে আমরা জানি, তারাও খুব কঠিন হতে পারে।”

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে