ঢাকা, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

তামিমকে নিয়ে অস্ট্রেলিয়া সফরের জন্য বাংলাদেশের ১৪ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করলো বিসিবি

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২৪ জুলাই ১০ ১৮:৩৮:২৩
তামিমকে নিয়ে অস্ট্রেলিয়া সফরের জন্য বাংলাদেশের ১৪ সদস্যের ওয়ানডে দল ঘোষণা করলো বিসিবি

বাংলাদেশের ক্রিকেটারদের খেলার মধ্যে রাখতে বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। তার ধারাবাহিকতায় অস্ট্রেলিয়া সফরে যাবে বাংলাদেশ হাই পারফরম্যান্স (এইচপি) দল। আর এই সিরিজকে ঘিরে আজ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। বিসিবির ঘোষিত দলে সুযোগ পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের বেশ কয়েক জন ক্রিকেটার।

অস্ট্রেলিয়ার সফরের চার দিনের ম্যাচের স্কোয়াডে আছেন সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়। টেস্ট দলের অধিনায়ক করা হয়েছে মাহমুদুল হাসান জয়কে। আবার ওয়ানডে দলে আছেন তানজিদ হাসান তামিম, আফিফ হোসেন ধ্রুব ও শামীম হোসেন পাটোয়ারির মতো তরুন ক্রিকেটাররা।

ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন আফিফ। আর টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব দেয়া হয়েছে বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলীকে। এই সফরে পাকিস্তান শাহীন্সের বিপক্ষে ২টি চারদিনের ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর প্রথম ম্যাচটি শুরু হবে ১৯ জুলাই থেকে।

আর দ্বিতীয় চারদিনের ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে ২৬ জুলাই থেকে। এরপর নর্দার টেরিটরির বিপক্ষে একটি ও পাকিস্তান শাহীন্সের বিপক্ষে আরও একটি ৫০ ওভারের ম্যাচ খেলবে এইচপি দল। এরপর পাকিস্তান শাহীন্স ও বিগব্যাশের কয়েকটি দলের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বিসিবির এইচপি দল।

এইচপি দলের প্রথম টি-টোয়েন্টি ম্যাচটি ১১ আগস্ট মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে। ১২ আগস্ট তাসমানিয়ার বিপক্ষে মাঠে নামবে বিসিবির দলটি। ১৪ আগস্ট তৃতীয় ম্যাচে তাদের প্রতিপক্ষ অ্যাডিলেড স্ট্রাইকার্স। ১৫ আগস্ট এইচপি দল মাঠে নামবে এসিটি কমেটসের বিপক্ষে। আর শেষ দুই ম্যাচে ১৬ ও ১৭ আগস্ট তারা খেলবে পাকিস্তান শাহীন্স ও পার্থ স্কোর্চার্সের বিপক্ষে। ১৯ আগস্ট সিরিজ শেষে দেশে ফেরার কথা রয়েছে এইচপি দলের।

এইচপি স্কোয়াড-

৪ দিনের ম্যাচের দল-

সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, পারভেজ হোসেন ইমন, অমিত হাসান, শাহাদাত হোসেন দিপু, আরিফুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, আইচ মোল্লা, রাকিবুল হাসান, পারভেজ রহমান জীবন, হাসান মুরাদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মন্ডল ও মারুফ মৃধা।

ওয়ানডে দল-

তানজিদ হাসান তামিম, জিসান আলম, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল ইসলাম, আকবর আলী, ওয়াসি সিদ্দিক, রাকিবুল হাসান, শেখ পারভেজ রহমান জীবন, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মন্ডল ও মারুফ মৃধা।

টি-টোয়েন্টি দল-

তানজিদ হাসান তামিম, জিসান আলম, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারি, আরিফুল ইসলাম, আকবর আলী, ওয়াসি সিদ্দিক, রাকিবুল হাসান, আলিস আল ইসলাম, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম মুগ্ধ, রিপন মন্ডল ও মারুফ মৃধা

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে